Maintance

নতুন রূপে সেবা এক্সওয়াইজেডের পথচলা শুরু

প্রকাশঃ ৬:০১ অপরাহ্ন, জানুয়ারি ৩০, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪৩ অপরাহ্ন, জানুয়ারি ৩০, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নাগরিক জীবনের ব্যস্ততায় ইলেক্ট্রিশিয়ান, প্লাম্বার কিংবা ক্লিনার খোঁজার  জন্য সময় বের করাটা সহজ নয় ।

এ ছাড়াও  নিরাপত্তা, সঠিক সার্ভিসের নিশ্চয়তার প্রশ্ন তো আছেই । প্রতিদিনের  এই কঠিন কাজগুলো সহজ করে দিতে সেবা এক্সওয়াইজেড নতুন লোগোয় যাত্রা করেছে।

সোমবার রাজধানীর আগারগাঁয়ের আইসিটি টাওয়ারে সেবা এক্সওয়াইজেডের নতুন লোগো উন্মোচন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, এক ঝাঁক তরুণ মিলে একটা উদ্যোগ নিয়েছিলেন সেবা ডট এক্সওয়াইজেড। এটি তারা করেছিল মাত্র দুই বছর আগে। এএ সময়ে তাদের যে পরিমাণ অগ্রগতি তাতে সামনে এটি আরো ভালো অবস্থানে যাবেই। কারণ উদ্যোগটি এখন বাণিজ্যিক সফলতার মুখ দেখতে যাচ্ছে। সেবা শুধু একটা কোম্পানির জন্য না। এটি দেশের স্টার্টআপদের জন্যও খুব বড় একটা পাওয়া।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার দেশের মানুষের সেবার উদ্দেশ্যেই এতো উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করছেন। সেখানে একটি নির্দিষ্ট উদ্দেশ্য রয়েছে। আপনাদেরও একটি উদ্দেশ্য রয়েছে। সেদিক থেকে বললে, ডিজিটাল বাংলাদেশ গড়তে আমরা সবাই একটি উদ্দেশ্যেই কাজ করে চলেছি।

পলক বলেন, সেবা এক্সওয়াইজেড ডিজিটাল বাংলাদেশ ভিশন ২০২১ গড়তে অবদান রাখছে । এই কোম্পানি যত বড় হবে , সমাজের দৈনন্দিন সেবা দানকারীরা এবং ক্ষুদ্র ব্যাবসায়ীরা তত বেশী প্রযুক্তিগত ভাবে অগ্রসর হবে।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের সহ-প্রকল্প পরিচালক (আইডিয়া) টিনা জাবিন।

তিনি বলেন , সেবার সঙ্গে এখন থেকে প্রতিদিনের গল্প হোক আমাদের সবার। সেবার মতন উদ্যোগ  আমাদের দেশের প্রেক্ষাপটে একটি ইতিবাচক পরিবর্তন। তারা সফল হলে আমাদের দেশের আরও হাজারো ছোট ছোট কোম্পানি সফল হবে।

সেবার সিইও আদনান ইমতিয়াজ  হালিম  জানান, তাদের লক্ষ্য বাংলাদেশের সকল স্তরের মানুষের কাছে সেবা পৌঁছে দেয়া। এই জন্যই তারা নতুন পরিকল্পনা নিয়ে নতুনভাবে ব্র্যান্ডিং শুরু করেছেন। বর্তমানে সমগ্র ঢাকা জুড়ে সেবা তাদের সার্ভিস দিচ্ছে। চলতি বছরেই তাদের কার্যক্রম ছড়িয়ে পড়বে গোটা দেশে।

অনুষ্ঠানে আরও বক্তব্যে দেন সেবার মার্কেটিং ভিপি অনুপ দত্তসহ আরও অনেকে।

২০১৬ সালে শুরু হয় সেবা এক্সওয়াইজেড যাত্রা। সেবার উদ্দেশ্য নাগরিক জীবনের লাইফস্টাইল পাল্টে দেয়া।  দৈনন্দিন জীবনের কাজকে সহজ করতে মোবাইল অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন ধরনের সেবা দিয়ে থাকে সেবা এক্সওয়াইজেড।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/