Maintance

প্রথম প্রজন্মের নকিয়া ৬ পেল ওরিও আপডেট

প্রকাশঃ ১১:৫৮ পূর্বাহ্ন, জানুয়ারি ৩০, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৯ অপরাহ্ন, জানুয়ারি ৩০, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: নকিয়া ৬ ফোনের জন্য অ্যান্ড্রয়েড ওরিও আপডেট সবার কাছে পৌঁছে দিতে শুরু করেছে নির্মাতা এইচএমডি গ্লোবাল।

তাদের প্রধাণ পণ্য নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, নকিয়া ৬ এর পর নকিয়া ৩ ওরিও পেতে শুরু করবে।যখন নকিয়া ৬ এর ২০১৮ সংস্করণের জন্য ওরিও আপডেট ছাড়া হয় তখনই প্রথম প্রজন্মের নকিয়া ৬ এর জন্যও আপডেট আনার ঘোষণা দিয়েছিলো এইচএমডি গ্লোবাল।

আপডেটটিতে সর্বশেষ জানুয়ারি সিকিউরিটি প্যাচ দিয়েছে নকিয়া। আপডেটটি নকিয়া ৬ এর চীনা সংস্করণ টিএ-১০০০ ও গ্লোবাল সংস্করণ টিএ-১০০৩ দুটি মডেলেই পাওয়া যাবে। আপডেটটির আকৃতি একদম ছোট নয়। ১ দশমিক ৬ গিগাবাইটেরও বেশি সাইজের আপডেটটি করার জন্য ওয়াইফাই সংযোগ ব্যবহার করাই শ্রেয়।
নতুন আপডেটে রয়েছে ওরিওর প্রায় সকল ফিচার, যেমন নতুন সেটিংস ইন্টাফেস, ব্যাটারি সাশ্রয়ে বেশ কিছু নতুন ফিচার ও ব্যাকগ্রাউন্ডে কী কী চলতে পারবে সেটি নির্ধারণ করে দেওয়ার সুবিধা।
অন্যান্য আপডেটের মতো এটিও ওভার দ্য এয়ার বা ওটিএ এর মাধ্যমে সরাসরি ব্যবহারকারীদের ফোনে পৌঁছে যাবে। শুরুতে সবাই না পেলেও আগামী দু’সপ্তাহের মধ্যে সবার ফোনেই নতুন আপডেটটির দেখা মিলবে।
ব্যবহারকারীরা আপডেটটি পেয়েছেন কিনা পরীক্ষা করতে ফোনের সেটিংস থেকে অ্যাবাউট ফোন এ যেতে হবে। এরপর সফটওয়্যার আপডেট অপশন থেকে চেক ফর আপডেটসে ক্লিক করলেই দেখা যাবে আপডেট এসেছে কিনা।
গিজচায়না অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/