দেশে ৩৪ হাজার আইটি পেশাজীবি তৈরির উদ্যোগ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফাস্ট ট্রাক ফিউচার লিডার (এফটিএফএল) প্রকল্পের মাধ্যমে দেশে ৩৪ হাজার বিশ্বমানের আইটি পেশাজীবি তৈরি করা হবে। এর মধ্যে চার হাজার তরুণ-তরুণীকে আইটিতে ফিউচার লিডার হিসেবে তৈরি করা হবে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ডিপার্টমেন্ট মিলনায়তনে আয়োজিত আইটি লিডার তৈরিতে উদ্বুদ্ধকরণ কর্মশালায় বক্তারা এসব কথা জানান।

Future leader-TechShohor

স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য এ কর্মশালার আয়োজন করে লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প ও ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি।

ঢাকা বিশ্ববিদ্যালয় টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিস ডিপার্টমেন্টর চেয়ারম্যান প্রফেসর শফিউল আলম ভূইয়ার সভাপতিত্বে এ কর্মশালায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. আ.আ.ম.স. আরেফিন সিদ্দিক, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি সচিব মো. নজরুল ইসলাম খান এবং এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম।

অনুষ্ঠানে লিভারেজিং আইসিটি প্রকল্পের অন্যতম কম্পোনেন্ট ফাস্ট ট্রাক ফিউচার লিডার (এফটিএফএল) বিষয়ে বিস্তারিত তুলে ধরেন এলআইসিটি প্রকল্পের আইটি/আইটিইএস কম্পোনেন্ট টীম লিডার ফখরুজ জামান।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের ফিউচার আইটি লিডার হওয়ার জন্য নিবন্ধন ও প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেওয়ার আহবান জানানো হয়।

– সংবাদ বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top