Maintance

অ্যাপলের চেয়ে শক্তিশালী স্যামসাংয়ের ফেইস আনলক!

প্রকাশঃ ৬:৫৯ অপরাহ্ন, জানুয়ারি ২৯, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৪ পূর্বাহ্ন, জানুয়ারি ৩০, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইফোন ১০ বাজারে এসেছে ফেইস আনলক ফিচার নিয়ে। আর তাতেই অনেক প্রতিষ্ঠানের চোখ হয়েছে চড়ক গাছ। এরপর অনেকেই ফেইস আনলক ফিচার নিয়ে কাজ করাও বাড়িয়েছে।

তবে এবার দক্ষিণ কোরিয়া জায়ান্ট স্যামসাং ফেইস আনলক প্রযুক্তিতে জোর দিয়েছে আরও বেশি।

স্যামসাং গ্যালাক্সি সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলোতে আইরিশ স্ক্যান প্রযুক্তি নতুন না হলেও তার নির্ভরযোগ্যতা ও গতি নিয়ে প্রশ্ন থেকেই গেছে। তবে ভবিষ্যতে আইরিশ স্ক্যান ও ফেইস স্ক্যান দুটোই একত্রিতভাবে ব্যবহার করে স্যামসাং ফিচারটির গতি ও নির্ভরযোগ্যতা বাড়াতে চায়। তার প্রমাণ গ্যালাক্সি এস ৮ এর ওরিও বেটা আপডেটে পাওয়া গেছে।

‘ইন্টেলিজেন্ট স্ক্যান’ নামক অপশনটি বেটা আপডেটের সেটিংসের কোডে পাওয়ার পর থেকেই ব্যবহারকারীরা ধারণা করছেন সেটি গ্যালাক্সি এস৯ হ্যান্ডসেটে স্থান পাচ্ছে। দুটো স্ক্যানিং একসঙ্গে ব্যবহারের ফলে অতিরিক্ত অন্ধকার ও প্রখর রোদেও দ্রুততার সঙ্গে ফেইস আনলক কাজ করবে।

অ্যাপল অন্ধকারেও ফেইসআইডি কাজ করবে বলে দাবি করলেও সেটি নির্ভরযোগ্যভাবে কাজ করতে ব্যর্থ হয়েছে। ফলে স্যামসাংয়ের এখানে এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

তবে আইরিশ স্ক্যান ও ফেইস স্ক্যান দুটি একত্রিতভাবে কাজ করলেও তার সঙ্গে অ্যাপল ফেইসআইডির তফাত রয়েই যাচ্ছে। ফলে নতুন ফিচারটি কতটুকু কার্যকর হবে সেটা দেখার বিষয়।

ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/