Maintance

মাইক্রোসফট কমিনিউটির অনলাইন মিটআপ শনিবার

প্রকাশঃ ৯:৪০ অপরাহ্ন, জানুয়ারি ২৯, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৭ অপরাহ্ন, জানুয়ারি ২৯, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একজন ডেভেলপার কীভাবে কর্মক্ষমতা গতানুগতিকতার তুলনায় বাড়াতে পারে এমনি নানা পরামর্শ নিয়ে অনলাইন মিটআপের আয়োজন করেছে বাংলাদেশের মাইক্রোসফট কমিনিউটি।

৩ ফেব্রুয়ারি শনিবার রাত ৯টা থেকে শুরু হয়ে ১১টা পর্যপ্ত চলবে এই অনলাইন মিটআপ।

মিটআপে বক্তা হিসেবে থাকবেন সিঙ্গাপুর ভিত্তিক একটি ফিন্যািন্সিয়াল প্রতিষ্ঠানে প্রিন্সিপ্যাল ইঞ্জিনিয়ার আশরাফুল আলম জয়।

তিনি আগে মাইক্রোসফট থেকে ছয়বার পুরষ্কৃত হয়েছেন ‘মাইক্রোসফট এমভিপি’ হিসেবে।  এছাড়া বক্তা হিসেবে থাকবেন অ্যামাজনের সফটওয়্যার প্রকৌশলী হিসেবে কর্মরত স্বাগত প্রতীক।

আশরাফুল আলম জয় টেকশহরডটকমকে বলেন, মাইক্রোসফট কমিনিউটি সম্প্রতি অনলাইন ভিত্তিক সেমিনারের আয়োজন ব্যবস্থা করেছে। যেখানে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা বিশেষজ্ঞরা আমাদের দেশের প্রযুক্তিবিদদের দিক নির্দশনা দিতে পারবেন নিত্য নতুন প্রযুক্তি দিয়ে। সেই ধারাবাহিকতায় এই আয়োজন।

তিনি আরো বলেন, মাইক্রোসফট কমিনিউটি অনলাইন মিটআপ দেশে-বিদেশে থাকা প্রযুক্তিবিদদের জন্যে নতুন একটি প্ল্যাটফর্ম।

এবারের অনলাইন সেমিনার প্রোগ্রামারদের বৈশিষ্ট্য নিয়ে, যেখানে দেখানো হবে যথাযথ প্রযুক্তি ও প্রক্রিয়া মেনে একজন ডেভেলপার কীভাবে ক্যারিয়ারে সফলতা পেতে পারেন। এছাড়াও সাম্প্রতিক সময়ে বহুল আলোচিত ব্লকচেইন ভিত্তিক প্রযুক্তি নিয়ে আলোচনা করা হবে।

যে কেউ ইভেন্টটির ইউটিউব এই লিংকে গিয়ে সরাসরি অংশ নিতে পারবেন। আয়োজন সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

উল্লেখ্য, মাইক্রোসফটের সঙ্গে কোনো না কোনোভাবে কাজ করছেন এমন অনেক ডেভেলপাররা  সেচ্ছাসেবী হিসেবে মাইক্রোসফট কমিনিউটিতেও কাজ করছেন। অনলাইন ও অফলাইনে নানা কনফারেন্স ও সেমিনারের মাধ্যমে তারা যুক্ত করেছেন প্রযুক্তিতে আগ্রহী নানা পেশাজীবীদের।

প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সহায়তায় প্ল্যাটফর্মটির পেছনে রয়েছেন মাইক্রোসফট এমভিপি, এমএসপি পদবীধারী নানা সফল প্রযুক্তি বিশেষজ্ঞরা।

তুসিন আহমেদ

*

*

Related posts/