Maintance

'বাংলাদেশের আত্মবিশ্বাসের পতন দেখলাম'

প্রকাশঃ ৮:৩৫ অপরাহ্ন, জানুয়ারি ২৭, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:৪১ অপরাহ্ন, জানুয়ারি ২৭, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘পর পর দুই ম্যাচ হার দেখলাম না, আত্মবিশ্বাস এর পতন দেখলাম! আবার সেই বাংলাদেশ দেখলাম?’

কিছুটা আফসোসের সঙ্গে ফেইসবুকে পোস্ট করেছেন সামিউল খান নামের এক ফেইসবুক ব্যবহারকারী।ত্রিদেশীয় সিরিজের শুরু থেকে খুব ভালো খেলে আসলেও শেষ দুই ম্যাচ হারের কারণ এমনই মনে করেন সামিউল খান।

আর হার দুটোই শ্রীলঙ্কার বিরুদ্ধে। আগের ম্যাচে যখন কথা হচ্ছিল, কে খেলবে বাংলাদেশের সঙ্গে ফাইনাল? ঠিক তখনই শ্রীলঙ্কার সঙ্গে বড় ব্যবধানের হারে অনেকটাই প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে টাইগারদের অবস্থান। তবে সেটাকেও অনেকেই অনুপ্রেরণ হিসেবেই দেখেন।

তবে ফাইনালে হেরে যাওয়ায় অনেকটা মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে। যার মূল কারণ সাকিব আল হাসানের ইনজুরি। ইনজুরি নিয়ে মাঠ ছেড়ে হাসপাতালে যেতে হয়েছে দেশের অন্যতম এই অলরাউন্ডারকে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এমনই চিত্র উঠে আসতে থাকে বাংলাদেশ হারের পর থেকে। তবে তার আগেও সাকিব আল হাসানের মাঠ ছাড়ার পর অনেকেই শঙ্কার কথা জানিয়ে পোস্ট করেছেন।

সাংবাদিক মাহফুজ মিশু যেমনটা লিখেছেন তার ওয়ালে। কখনও কখনো সত্যি মনে হয়, সাকিব মানেই বাংলাদেশ।

মূলত ৭৯ রানে বাংলাদেশের হারকে তিনি সাকিবের অনুপস্থিতিকেই বুঝিয়েছেন।

৪২তম ওভারে এক্সট্রা কাভার থেকে ছুটে এসে বল থামাতে গিয়ে পড়ে যান সাকিব আল হাসান। আর তাতেই বাম হাতের কনিষ্ঠ আঙুলে চোট পান তিনি। তাতেই মাঠ ছেড়ে শেষ হাসপাতালে যেতে হয় তাকে।

বাংলাদেশের এমন হারে তারিকুল ইসলাম নামের একজন লিখেছেন, শেষটা এমন নাও হতে পারতো। যতোটা না সাকিব আল হাসানকে হারিয়েছি আমরা। তার চেয়ে বেশি যেনো আত্মবিশ্বাস হারিয়েছি।

হাসান জাকির নামের একজন লিখেছেন, ‘হাতু‌ড়ে রাতারা‌তি শ্রীলংকা‌কে বদ‌লে দেয়‌নি। আস‌লে অ‌তি‌রিক্ত এক্স‌পে‌রি‌মে‌ন্টে বদ‌লে গে‌ছে বাংলা‌দেশ !’

ত্রিদেশীয় এই সিরিজে অপর দল ছিল জিম্বাবুয়ে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/