Maintance

লাল ফিতার গিট্টু ছাড়াচ্ছেন জব্বার

প্রকাশঃ ৭:১৪ অপরাহ্ন, জানুয়ারি ২৬, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:১৯ অপরাহ্ন, জানুয়ারি ২৬, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দায়িত্ব নেয়ার পর হতেই লাল ফিতার সঙ্গে লড়ছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

গ্রাহক পর্যায়ে ইন্টানেট সেবাদাতাদের সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর সংবর্ধনা অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ‘আমি ২ তারিখ হতে অফিস করা শুরু করেছি। এ পর্যন্ত আমি লক্ষ্য করেছি, কত জায়গায় গিট্টু লেগে বসে আছে। কত জায়গা আটকে রাখা হয়েছে, লাল ফিতা কাকে বলে, কত প্রকার ও কী কী ?’

‘ইতোমধ্যে অনেক গিট্টু ছাড়িয়েছি আর অনেক গিট্টু দ্রুত ছাড়ানো হবে।’-জানান মন্ত্রী।

গুলশান ক্লাবে বৃহস্পতিবার সংগঠনটির ওই সংবর্ধনা অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, টেলিযোগাযোগ খাতের নীতিমালাগুলোকে সময়োপযোগী ও শিল্পখাত সম্পৃক্ত করে তৈরি করা হবে।

মন্ত্রী বলেন, নীতি সংক্রান্ত বিষয়ে সচিবকে গত রোববার সুনির্দিষ্টভাবে নির্দেশ দেয়া হয়েছে, যেনো অবিলম্বে নীতিমালা প্রণয়ন করা হয়। যেনো শিল্পখাতকে সংশ্লিষ্ট করে নীতিগুলো তৈরি করা হয়।’

এসব নীতিমালা আমলাদের নীতি হবে না জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, ‘ট্রেডবডিগুলো নীতিমালা বানিয়ে দেবেন আর সেই নীতিমালা অ্যাপ্রুভ করার দায়িত্ব আমার।’

ডটবিডি-ডটবাংলায় সব নামের ডোমেইন এক রেট করতে বিটিসিএলকে নির্দেশ দেয়া হয়েছে। মানুষ তার স্মার্টফোন হতে যেনো ডোমেইন রেজিস্ট্রেশন করতে পারে সেই ব্যবস্থা করতে বলা হয়েছে-জানান জব্বার।

মন্ত্রী বলেন, ইন্টারনেট হতে ভ্যাট প্রত্যাহারের দাবি দীর্ঘদিনের। প্রতি বছর অর্থমন্ত্রী এই দাবির বিষয়ে কিছু না বললেও এবার ইন্টারনেট হতে ভ্যাট প্রত্যাহারের বিষয়টি বিবেচনা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইএসবিএপির সাধারণ সম্পাদক এমাদাদুল হক। সংগঠনটির পক্ষে বিভিন্ন দাবি তুলে ধরেন এর সভাপতি মোহাম্মদ আমিনুল হাকিম।

এ সময় উপস্থিত ছিলেন, আইএসপিএবির সাবেক সভাপতি আক্তারুজ্জামান মঞ্জু, বর্তমান কমিটির কোষাধক্ষ্য সুব্রত সরকার শুভ্র, যুগ্ম-সাধারণ সম্পাদক মইনুদ্দীন আহমেদ, এক্সিকিউটিভ কাউন্সিলের পরিচালক মুহম্মদ আরিফ এবং কামাল হোসাইন।

অনুষ্ঠানে বেসিস, বিসিএস, বাক্য, সিকোয়াব এবং ই-ক্যাবের প্রতিনিধিরাও অংশ নেন।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/