HP Banner
Maintance

গ্যালাক্সি এস৯ আসছে ২৫ ফেব্রুয়ারি

প্রকাশঃ জানুয়ারি ২৫, ২০১৮, ০১:২৫ - আপডেটঃ জানুয়ারি ২৫, ২০১৮, ০৩:৫০

Symphony 2018

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাং গ্যালাক্সি এস৯ ও এস৯ প্লাসের উন্মোচন হতে যাচ্ছে আগামী ২৫ ফেব্রুয়ারি।

উন্মোচন অনুষ্ঠানের আমন্ত্রণপত্র এর মাঝেই অতিথিরা পেতে শুরু করেছেন।

ফোনের ফিচার সম্পর্কে তেমন কিছু সরাসরি না বলা হলেও আমন্ত্রণপত্রে ‘দ্য ক্যামেরা, রি-ইমাজিনড’ লেখা রয়েছে। এর অর্থ ফোনগুলোর ক্যামেরার বিষয়ে সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে। দুটি ফোনেই স্যামসাংয়ের নিজস্ব আইসোসেল ক্যামেরা ব্যবহৃত হবার কথা রয়েছে। বিগত বছরগুলোতে অ্যামেরিকা ও ইউরোপের মডেলগুলোতে স্যামসাং ব্যবহার করে আসছিল সনির ক্যামেরা।

নতুন ক্যামেরার বেশ কিছু ফিচার এর মাঝেই ফাঁস হয়েছে। আইসোসেল ক্যামেরার ডুয়েল পিক্সেল প্রযুক্তির ফলে সেগুলো স্বল্পআলোতে অধিক কার্যকর। এছাড়াও, দ্রুত ফোকাস করার জন্য রয়েছে ফোকাস পিক্সেলস। সঙ্গে থাকছে ১০৮০পি ফুল এইচডিতে প্রতি সেকেন্ডে ৪৮০ ফ্রেম গতিতে স্লো মোশন ভিডিও করার সুবিধা।

ক্যামেরা ছাড়াও গ্যালাক্সি এস৯ মডেলটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর, ৫ দশমিক ৮ ইঞ্চি ১৮:৯ অনুপাতের ডিসপ্লে, ৪ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ থাকার কথা রয়েছে। এছাড়াও, এস৯ প্লাস মডেলে ৬ দশমিক ২ ইঞ্চি ডিসপ্লে, ৬ গিগাবাইট র‍্যাম ও ডুয়েল ক্যামেরা থাকতে পারে।

দুটি ফোনেই থাকছে একেজি অডিওর ডুয়েল স্পিকার, হেডফোন, আইপি৬৮ মানের পানি ও ধুলা নিরোধক বডি ও আইরিশ স্ক্যানার। তবে অ্যাপল ফেইসআইডিকে টেক্কা দিতে হলে স্যামসাংয়ের আইরিশ স্ক্যানার প্রযুক্তি আরও নির্ভুল ও দ্রুতগামী হতে হবে।

ফোনগুলো সম্পর্কে আরও জানা যাবে ২৫ ফেব্রুয়ারির ইভেন্টে এবং ২৬ তারিখে অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ইভেন্টে।

অ্যান্ড্রয়েড অথরিটি অবলম্বনে এস এম তাহমিদ

*

*

সর্বাধিক পঠিত