গ্যালাক্সি গিয়ার ও স্মার্টওয়াচ উপযোগী ডিভাইসের তালিকা প্রকাশ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তির উন্নতির সঙ্গে পরিধানযোগ্য ডিভাইসের চাহিদা বাড়ছে। প্রযুক্তি জায়ান্ট স্যামসাংও এ খাতের বাজারে জোরেশোরে প্রবেশ করতে নতুন পণ্য এনেছে।

গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচের পর সম্প্রতি গিয়ার টু ও গিয়ার টু নিও নামের দুটি স্মার্টওয়াচ বাজারে আনে স্যামসাং। এ ছাড়া গিয়ার ফিট নামের আরেকটি ডিভাইসও বাজারজাত শুরু করেছে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি।

স্যামসাংয়ের এ পরিধাণযোগ্য ডিভাইসগুলো কোন কোন স্মার্টফোন এবং ট্যাবলেটে সমর্থন করবে সেই তালিকা প্রকাশ করেছে স্যামসাং কৃর্তপক্ষ। তালিকায় স্থান পেয়েছে স্যামসাংয়ের মোট ২০টি ডিভাইস। এর মধ্যে ১২টি স্মার্টফোন এবং ৮টি ট্যাব।

samsung gear 2_techshohor

স্মার্টফোনের মধ্যে সর্বশেষ স্মার্টফোন গ্যালাক্সি এস৫-সহ রয়েছে, গ্যালাক্সি নোট৩, গ্যালাক্সি নোট৩ নিও, গ্যালাক্সি নোট২, গ্যালাক্সি এস৩, গ্যালাক্সি এস৪, গ্যালাক্সি এস৪একটিভ, গ্যালাক্সি এস৪ মিনি, গ্যালাক্সি এস৪জুম ,গ্যালাক্সি মেগা৬.৩, গ্যালাক্সি মেগা৫.৮ এবং গ্যালাক্সি গ্র্যান্ড২।

ট্যাবের মধ্যে রয়েছে গ্যালাক্সি নোট প্রো১২.২, গ্যালাক্সি নোট প্রো১০.১ (২০১৪ এডিশন), গ্যালাক্সি ট্যাব প্রো১২.২, গ্যালাক্সি ট্যাব প্রো১০.১, গ্যালাক্সি ট্যাব প্রো৮.৪, গ্যালাক্সি ট্যাব৪ ১০.১, গ্যালাক্সি ট্যাব ৪ ৮.০ এবং গ্যালাক্সি ট্যাব ৪ ৭.০।

স্মার্টওয়াচগুলোর সঙ্গে ফোনের সিনক্রোনাইজ করে নিলে স্মার্টওয়াচে পাওয়া যাবে নোটিফিকেশন, মেইল, হার্টবিট ইত্যাদি সর্ম্পকে তথ্য।

স্যামসাং জানিয়েছে, ভবিষৎতে স্মার্টওয়াচ সমর্থনযোগ্য ডিভাইসের সংখ্যা আরও বাড়বে। হাই রেঞ্জ ছাড়াও মিড রেঞ্জের স্যামসাং ডিভাইস ব্যবহারকারীরা যাতে স্মার্টওয়াচ ব্যবহার করতে পারেন এ জন্য কাজ চলছে।

– ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top