Maintance

এসএসসির সময় ফেইসবুক বন্ধের আবেদন করা হবে : শিক্ষামন্ত্রী

প্রকাশঃ ৪:৩৫ অপরাহ্ন, জানুয়ারি ২৩, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:২২ অপরাহ্ন, জানুয়ারি ২৩, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ফেইসবুক বন্ধ রাখা যায় কিনা তা নিয়ে ভাবছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ফেইসবুক বন্ধ রাখার বিষয়ে বিবেচনা করার কথা জানান।

Facebook-Vedio-content-Techshohor

তিনি বলেন, বেশিভাগর ক্ষেত্রে দেখা যায় প্রশ্নপত্র পরীক্ষা শুরুর কিছু আগে ফেইসবুকে আসার অভিযোগ ওঠে। এমন অভিযোগ যেনো কেউ করতে না পারে এজন্য আমরা পরীক্ষার দিনগুলোতে নির্দিষ্ট সময়ে মাধ্যমটি বন্ধ রাখা যায় কিনা সেটা নিয়ে ভেবে দেখবো। এজন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সঙ্গে পরামর্শ করে পরবর্তীতে ব্যবস্থা নেব।

তবে ঠিক কোন সময়টাতে বন্ধ রাখা হতে পারে সেসম্পর্কে কিছু জানাননি শিক্ষামন্ত্রী। এর আগেও প্রশ্নফাঁস ঠেকাতে পরীক্ষার সময় ও পরীক্ষার আগে নির্দিষ্ট সময়ে ফেইসবুক বন্ধ রাখার কথা বলা হয়েছিল। তবে সেটি বাস্তবায়ন হয়নি।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। অন্যান্য বছরের মতো এবারও সকালের পরীক্ষা ১০টা থেকে এবং বিকেলের পরীক্ষা ২টা থেকে শুরু হবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/