নতুন ফোন এনে পুরনো ৪টির দাম কমালো ওয়ালটন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশীয় ফোন ওয়ালটন একের পর এক নতুন স্মার্টফোন আনছে বাজারে। এরই ধারাবাহিকতায় এখন পর্যন্ত আনা ফোনগুলোর মধ্যে সবচেয়ে উন্নত প্রিমো জেডএক্স নামের স্মার্টফোন ছেড়েছে কোম্পানিটি। একই সঙ্গে আগের চারটি স্মার্টফোনের মূল্য হ্রাস করেছে।

সম্প্রতি ওয়ালটন নতুন ফোন আনার পাশাপাশি প্রিমো জিএইচ, প্রিমো সি২, প্রিমো এক্স১ ও প্রিমো আরএক্স মডেলের দাম কমিয়েছে।

নতুন উন্মোচিত প্রিমো জেডএক্স ফোনটি এখন পর্যন্ত ওয়ালটনের জনপ্রিয় হওয়া প্রিমো সিরিজের ফোনগুলোর মধ্যে মান ও ফিচারের দিকে থেকে অনেক উন্নত।

Banner-ekhabor3-620x3301 (1)

এতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২। প্রসেসিং ইউনিট হিসেবে রয়েছে ক্রেইট৪০০। এতে ২.২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

শুধু ফিচারের দিক থেকে নয়, দামের দিক থেকে এটি অন্যগুলোর চেয়ে বেশি। এটির মূল্য ধরা হয়েছে ৩০,৯৯০ টাকা।

ওয়ালটন প্রিমো জিএইচে আগের বাজারমূল্য ছিল ৯,৯৯০ টাকা। এটির দাম এক হাজার ৯০০ টাকা কমানো হয়েছে। এ ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন।

৫ ইঞ্চি ডিসপ্লের এ ফোনের পেছনের ক্যামেরা ৫ মেগাপিক্সেল এবং সামনেরটি ২ মেগাপিক্সেলের। সিপিইউ হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর কর্টেক্স এ-৭।

প্রিমো এক্স১ এর মূল্য ২ হাজার টাকা কমিয়ে ১৪,৯৯০ টাকা নির্ধারণ করা হয়েছে। এটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন।

ডিসপ্লে ৩.৫ ইঞ্চির। সামনের ক্যামেরা ১.৩ মেগাপিক্সেল।

এ ছাড়া প্রিমো আরএক্স ফোনের মূল্য কমানো হয়েছে ১ হাজার টাকা। বর্তমানে এটি পাওয়া যাবে ১৫,৯৯০ টাকায়।

এ ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। ডিসপ্লে হলো ৩.৫ ইঞ্চির। সামনের ক্যামেরা ১.৩ মেগাপিক্সেল।

অন্যদিকে প্রিমো সি২ ফোনের মূল্য ৩০০ টাকা কমিয়ে এখন নির্ধারণ করা হয়েছে ৩,৬৯০ টাকা। এ ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন। ডিসপ্লে হলো ৩.৫ ইঞ্চির। সামনের ক্যামেরা ১.৩ মেগাপিক্সেল।

তুসিন আহমেদ

ট্যাগ

Related posts

*

*

Top