Maintance

উদ্যোক্তাদের বিনামূল্যে ম্যাসেঞ্জার বট তৈরি শেখাতে কর্মশালা

প্রকাশঃ ৮:৪৫ অপরাহ্ন, জানুয়ারি ২২, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৪ অপরাহ্ন, জানুয়ারি ২২, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ই-কমার্স অনেকটা আদর্শ এখন অ্যামাজন। জায়ান্টটি এখন সারাবিশ্বে তাদের কার্যক্রমে দাপিয়ে বেড়াচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের মতো দেশেও জনপ্রিয় হয়ে উঠেছে ই-কমার্স।

খাতটিতে কাজ করতে গেলে যথা সময়ে অনলাইনে ক্রেতাদের সঙ্গে যোগাযোগ রাখতে হয়। প্রতিষ্ঠানে কর্মী সংখ্যা কম হলে একই সঙ্গে বেশি ক্রেতার সঙ্গে যোগাযোগ রক্ষা করা সম্ভব হয়ে ওঠে না। এক্ষেত্রে এর সমাধান দিতে পারে কৃত্রিম বুদ্ধিমত্তার ম্যাসেঞ্জার বট।

ই-কমার্স উদ্যোক্তাদের জন্য রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ারের সফটওয়্যার টেকনোলজি পার্কে কর্মশালা করবে প্রেনিউর ল্যাব।

‘ম্যাসেঞ্জার বটস ফর ই-কমার্স : ফ্রি বটস ফর ই-ক্যাব মেম্বারস’ শীর্ষক কর্মশালাটি অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি।সেদিন সকাল ১০টায় শুরু হবে কর্মশালাটি।

কৃত্রিম বুদ্ধিমত্তার ম্যাসেঞ্জার বট একটি স্বয়ংক্রিয় মাধ্যম যা সরাসরি ক্রেতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারবে এবং কথোপকথন চালিয়ে যেতে পারবে। কথোপকথনের ভাষা হতে পারে বাংলা বা ইংরেজি।

কর্মশালা সম্পর্কে প্রেনিউর ল্যাবের প্রধান নিবার্হী আরিফ নিজামী টেকশহরডটকমকে বলেন, এই ম্যাসেঞ্জার বট উদ্যোক্তা বা বিক্রেতাদের দিক থেকে ক্রেতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়ার ক্ষেত্রে অতিরিক্ত সময় নেয় না। ফলে তাদেরও এখন প্রশ্নের উত্তর দেবার জন্য ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতেও হবে না। আসলে ই-কমার্স উদ্যোক্তাদের সাহযোগিতা করতেই এই আয়োজন।

আয়োজনে অতিথি থাকবেন ই-ক্যাবের সাবেক সভাপতি ও বর্তমান আন্তর্জাতিক বিষয়ক পরিচালক রাজিব আহমেদ, ই-ক্যাবের কর্পোরেট বিষয়ক পরিচালক আশিস চক্রবর্তী এবং ফেইসবুক নয়া দিল্লি থেকে অনলাইনে থাকবেন  চিন্ময় সাক্সেনা।

এই কর্মশালায় অংশগ্রহণ করতে হলে নিবন্ধন করতে হবে এই ঠিকানায়। এছাড়া আয়োজন সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়।

তুসিন আহমেদ

*

*

Related posts/