Maintance

অ্যালোর নতুন সংস্করণে যা আছে

প্রকাশঃ ৯:৩০ অপরাহ্ন, জানুয়ারি ২১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১:২১ পূর্বাহ্ন, জানুয়ারি ২২, ২০১৮

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : অ্যালো অ্যাপের নতুন আপডেট নিয়ে হাজির হলো সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। ‘সংস্করণ ২৬’ এ নিত‍্য নতুন কিছু ফিচার যুক্ত করা হয়েছে। সবচেয়ে উল্লেখযোগ্য ফিচার হলো ‘সিন জেনারেশন’।

সিন জেনারেশন ফিচারটির সাহায‍্য অ্যালোতে বন্ধুর ইনবক্সে কোনো ইমোজি সংকেত লিখলেই সেটার সাজেশন হিসেবে কিছু ছবি স্ক্রিনে প্রদর্শিত হবে। সেখান থেকে বাছাই করে ব‍্যবহারকারীরা ইমোজির সঙ্গে বিষয়ভিত্তিক ছবি পাঠাতে পারবেন। এছাড়া, নতুন সংস্করণে সহজে টেক্সট লেখাকে কাস্টম স্টিকার ও জিআআইএফয়ে তৈরি করা যাবে।

ডিফল্ট সেন্ডার আইডি হিসেবে অ্যালোতে ব‍্যবহারকারী ফোন নম্বর বা জিমেইল আইডিকে নির্ধারণ করে দিতে পারবেন। গুগল অ্যাসিস্ট্যান্টে সার্চ করা লিংকও সরাসরি বন্ধুদের সঙ্গে শেয়ার করা যাবে অ্যালোর মাধ‍্যমে।

অ্যালো পূর্বের সংস্করণগুলো ক‍্যামেরা ইফেক্টের উন্নয়নে কাজ করা হয়েছে। তবে এবার অ্যাপটির ক‍্যামেরায় বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। পূর্বের চেয়ে দ্রুত ছবি তুলে তা বন্ধুদের সঙ্গে শেয়ার করা যাবে। নতুন সংস্করণে পূর্বের কিছু নিরাপত্তামূলক বাগ ফিক্স করার পাশাপাশি অ্যাপটিকে আরও গতিময় করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ ও ভাইবারসহ অন্য  ম্যাসেজিং অ্যাপগুলোর সঙ্গে প্রতিযোগিতা করতে কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধা যুক্ত অ্যাপটি বাজারে আনে গুগল।

 এই ঠিকানা থেকে অ্যালোর আপডেট সংস্করণটি ডাউনলোড করে ব‍্যবহার করা যাবে।

৯টু৫গুগল অবলম্বনে তুসিন আহমেদ 

আরো পড়ুন:

 

*

*

Related posts/