সাড়ে ৩ কোটি এস৫ বিক্রির লক্ষ্য স্যামসাংয়ের

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বজুড়ে বাজারে ছাড়ার প্রথম দিনেই বেশ সাড়া ফেলেছে স্যামসাংয়ের গ্যালাক্সি এস সিরিজের নতুন স্মার্টফোন। উদ্বোধনের দিনেই এস৪ এর চেয়ে দ্বিগুণ বিক্রি হয়েছে এস৫।

এতে উৎসাহিত হয়ে প্রথম তিন মাসে সাড়ে তিন কোটি গ্যালাক্সি এস৫ বিক্রির লক্ষ্য ঠিক করেছে দক্ষিণ কোরিয়ার এ প্রযুক্তি জায়ান্টটি।

বাংলাদেশেও বাজারে আসার এক সপ্তাহ আগে থেকে স্মার্টফোনটির অগ্রিম বুকিং হয়েছে এক হাজারে বেশি।

galaxy-s5-android_techshohor

নতুন ফিচারের বহুল আলোচিত এস৫ বাজারে ছাড়া হয় ১১ এপ্রিল। একই সঙ্গে ১৫০টি দেশে বিক্রি শুরু হয়। প্রথম দিনই জমজমাট ছিল বিক্রি।

ওই দিন শুধু এস৪ এর দ্বিগুণ নয়, গ্যালাক্সি সিরিজের অন্যান্য স্মার্টফোন থেকে ৩০ শতাংশ বেশি বিক্রি হয়েছে। তবে কত সংখ্যক ইউনিট বিক্রি হয়েছে সে তথ্য প্রকাশ করা হয়নি।

গত বছর বাজারে আসার পর এক মাসে গ্যালাক্সি এস৪ বিক্রি হয়েছিল এক কোটি। যা ছিল স্যামসাংয়ের স্মার্টফোন বিক্রির রেকর্ড। কর্তৃপক্ষের আশা এস৫ আগের সব রেকর্ড ভেঙ্গে নতুন বিক্রির মাইলফলক স্পর্শ করবে।

২.১ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর সম্বলিত গ্যালাক্সি এস৫ শুধু ধুলো ও পানি রোধক নয়, এতে রয়েছে ফিঙ্গার স্ক্যানার। যা মূলত একটি সুরক্ষিত বায়োমেট্রিক স্ক্রিন লকিং ফিচার।

ডিভাইসটিতে ১৬ মেগাপিক্সেল ক্যামরায় রয়েছে দ্রততম অটো ফোকাস, বর্ধিত মেনু ও ইউজার ইন্টারফেস, যেটির সাহায্যে ব্যবহারকারীরা সহজেই ছবি তোলা, এডিট এবং শেয়ার করতে পারবেন।

এ ছাড়া ডিভাইসটির আল্ট্রা পাওয়ার সেভার মোড ব্যাটারি ব্যবহার কমিয়ে আনতে ডিসপ্লে একেবারে সাদা কালো করে অপ্রয়োজনীয় সব ফিচারও নিজে থেকে বন্ধ করে দেয়।

এখন দেখার অপেক্ষা এটি বিক্রির নতুন রেকর্ড তৈরি করতে পারে কি না?

Related posts

*

*

Top