Maintance

প্রাণীদের নিয়েই ক্যাম্প তৈরির গেইম অ্যানিম্যাল ক্রসিং

প্রকাশঃ ১০:০০ অপরাহ্ন, জানুয়ারি ১৮, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৬ অপরাহ্ন, জানুয়ারি ২০, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: তুমুল জনপ্রিয় গেইম সিরিজ অ্যানিম্যাল ক্রসিং-এর নির্মাতা নিনটেনডো সম্প্রতি ‘অ্যানিম্যাল ক্রসিং : পকেট ক্যাম্প’ নামে একটি গেইম মোবাইলের জন্য এনেছে।

মজার বিষয় হচ্ছে অন্যান্য গেইমের মোবাইল সংস্করণের মতো এখনো এটি পানসে হয়ে পড়েনি। কারণ, হালকা মেজাজের গেইমপ্লে নিয়ে তৈরি পকেট ক্যাম্প কাজের ফাঁকে বা চলার পথে সময় কাটানোর জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

গেইমের শুরুতে দেখা যাবে, গেইমারকে একটি ভ্যাকেশন ক্যাম্প তৈরি করার দায়িত্ব দেয়া হয়েছে। ক্যাম্প তৈরি ও সাজাতে প্রয়োজনীয় সকল সরঞ্জাম সংগ্রহ করতে হলে আশপাশের ক্যাম্পের প্রাণীদের সঙ্গে বন্ধুত্ব করতে হবে।

তার জন্য মেটাতে হবে তাদের নানাবিধ প্রয়োজন। যেমন, ফল সংগ্রহ, মাছ ধরে দেয়া ইত্যাদি। বন্ধুত্ব বাড়াতে পারলে মিলবে আরও সুন্দর আসবাবপত্র, ঘর সাজানোর জিনিসপাতি ও অন্যান্য ক্যাম্প আপগ্রেড।

গেইমটির এলাকা বেশ কিছু অংশে ভাগ করা হয়েছে। এলাকা ভেদে নতুন নতুন চরিত্রের সঙ্গে দেখা হবে, পাওয়া যাবে নতুন সব আইটেম।

সময়ের সঙ্গে ক্যাম্প যত বড় হবে তত সময় নিয়ে ঘুরে ঘুরে নতুন জিনিসপত্র তৈরির সরঞ্জাম ও তৈরি করার মত জোটাতে হবে।

গেইমটি বিনামূল্যে খেলা গেলেও ইন অ্যাপ পারচেজ নিয়ে চাপ নেই। টানা না খেলে আইটেম তৈরির সময়টুকু অন্য কাজে ব্যয় করলে ইন অ্যাপ পারচেজের প্রয়োজন হবে না।

গেইমটি গুগল প্লে ও অ্যাপল অ্যাপ স্টোরে বিনামূল্যে পাওয়া যাবে। তবে খেলার জন্য ইন্টারনেট প্রয়োজন। খুব বেশি ডাটা না লাগলেও প্রোফাইল সিঙ্ক ছাড়া গেইমটি খেলা যাবে না।

এস এম তাহমিদ

*

*

Related posts/