Maintance

গেইমিংয়ের জন্য ছেলের স্কুল বাদ দিলেন বাবা

প্রকাশঃ ৭:১০ অপরাহ্ন, জানুয়ারি ১৭, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:১৫ অপরাহ্ন, জানুয়ারি ১৭, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এখন অনেকেরই গেইম খেলা কোনো নেশা নয়, পেশা। এমন বাবা-মা খুব কম খুঁজে পাওয়া যায়, যারা তার ছেলেকে ভিডিও গেইমার বানাতে চান।

তবে ভিডিও গেইম খেলাকে পেশা হিসেবে নেওয়ার পরিমাণ এখন বেড়ে যাওয়ার পর এ নিয়ে অনেকেই নতুন করে ভাবছেন। আজকাল গেইমারদের পেশাদার খেলোওয়াড়ের সমান সম্মাননা দেয়া শুরু হয়েছে।

বেশ কিছু দেশে গেইমিং টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য খেলোওয়াড় ভিসা দেওয়া হচ্ছে। কয়েকটি দেশের বিশ্ববিদ্যালয় পেশাদার ভিডিও গেইমারদের জন্য স্কলারশিপ দেয়াও শুরু করেছে।

এমনাবস্থায় ওভারওয়াচ খেলোয়াড় লুকাস হ্যাকানসনের বাবা তাকে স্কুল থেকে ছাড়িয়ে নিয়েছেন শুধু ছেলেকে পেশাদার ভিডিও গেইমার বানাবেন বলে।

Symphony 2018

লুকাস হ্যানসনের ভিডিও গেইম খেলার স্কিল আরও বাড়ানোর জন্যই তাকে হাইস্কুল থেকে আপাতত ছাড়িয়ে নিয়েছেন তার বাবা। তবে সিদ্ধান্তটির পে‌ছনে খেলা ছাড়াও আরও বেশ কিছু কারণ রয়েছে বলেও জানা যাচ্ছে।

এমন ভাবার কারণ নেসই যে, লুকাসের পড়াশোনার এখানেই ইস্তফা হচ্ছে। তার গেইমিং ক্যারিয়ার দাঁড়িয়ে গেলে আবারো স্কুলে ফিরে দেওয়া হবে বলে তার বাবা জানিয়েছেন।

পেশাদার গেইমারদের আয় ও স্পনসরশিপের সুযোগ দিনকে দিন বেড়েই চলেছে। গেইম খেলাকে স্পোর্টসের কাতারে ফেলা যায় কিনা তা নিয়ে বিতর্ক থাকলেও এদিকে ক্যারিয়ার তৈরি করতে ইচ্ছুক খেলোয়াড়ও বাড়ছে।

তবে সম্প্রতি বিশ্বের সবচেয়ে বড় অ্যাথলেটিক্সের আসর অলিম্পিকে ভিডিও গেইম যুক্ত করার জন্য অনেকেই চেষ্টা করে যাচ্ছেন। আর এটিতে সফল হলে নিঃসন্দেহে এমন অনেক বাবাই চাইবেন তার সন্তান ভিডিও গেইমে ক্যারিয়ার গড়ুক।

কোটাকু অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/