ওরিও আপডেট বন্ধ এইচটিসির ১০ ফোনে

প্রকাশঃ জানুয়ারি ১৬, ২০১৮, ০৮:৩০ - আপডেটঃ জানুয়ারি ১৭, ২০১৮, ১২:৩১

Symphony 2018

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর :  গুগলের অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম নিয়ে সমস্যা যেন কাটছেই না। এবার ওএসটির আপডেট বন্ধ করা হয়েছে ‘এইচটিসি ১০’ ফোনে।

অনেক ব‍্যবহারকারী এই ডিভাইসে ওরিও আপডেট দেওয়ার ফলে নানা সমস্যার মুখে পরেন। তাই প্রতিষ্ঠানটি আপডেট বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে।

গত সপ্তাহে তাইওয়ানভিত্তিক স্মার্টফোন নির্মাতা এইচটিসি তার ‘এইচটিসি ১০’ ফোনে ওরিও আপডেট দেওয়া শুরু করে। এরপর কিছু ব‍্যবহারকারী ওরিও আপডেট পেয়ে যান। কিন্তু পরবর্তীতে ফোনের ব‍্যাটারিতে সমস্যা দেখা দেয়। ব‍্যবহারকারীরা জানিয়েছে, ওরিও আপডেট দেওয়ার ফলে ব‍্যাটারি দ্রুত ফুরিয়ে যাচ্ছিল। এতে বিরক্ত হয়ে অনেক ব‍্যবহারকারী সামাজিক যোগাযোগ মাধ‍্যমে বিষয়টি জানিয়ে পোষ্ট করে।

পরবর্তীতে বিষয়টি নজরে আসলে এইচটিসি কর্তৃপক্ষ আপডেট দেয়া বন্ধ করে দেয় এবং আপডেট দেয়ার লিংক ওয়েবসাইট থেকে সরিয়ে নেয়।

২০১৬ সালের এপ্রিল মাসে ফোনটি বাজারে আসে তখন অপারেটিং সিস্টেম হিসেবে ছিল অ্যান্ড্রয়েড ৬.০। পরবর্তীতে ২০১৭ ফেব্রুয়ারি মাসে অ্যান্ড্রয়েড ৭.০ নোগাটের আপডেট পান ব‍্যবহারকারীরা।

শুধু এইচটিসি নয়, আরও অনেক ব্র‍্যান্ডের ফোনে ওরিও আপডেট দেওয়ার পরে সমস্যায় পড়েছেন। শাওমি এমআই এ১ ফোনে ওরিও আপডেটে দেওয়ার পরে ব‍্যাটারি ও ক‍্যামেরা জনিত সমস্যায় পড়ছেন অনেক ব‍্যবহারকারী।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Comments are closed.

সর্বাধিক পঠিত