Maintance

শেষ দিনে ডিভাইস কিনেই ফিরছেন ক্রেতারা

প্রকাশঃ ৩:২৬ অপরাহ্ন, জানুয়ারি ১৩, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:২৬ অপরাহ্ন, জানুয়ারি ১৩, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ছাড় আর অফারে স্মার্ট ডিভাইস কিনতে টেকশহর স্মার্টফোন ও ট্যাব মেলার শেষ দিনে সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীর সমাগমে মুখর মেলা প্রাঙ্গণ।

দুপুর গড়িয়ে বিকেল শুরুর শুরু থেকেই সেই ভিড় বাড়তে শুরু করেছে। ক্রেতা-দর্শনার্থীরা যেমন মেলায় আসছেন তেমনি বিক্রিও অনেকে বেড়ে বলে জানাচ্ছেন বিভিন্ন ব্র্যান্ডের কর্মকর্তারা।

শুক্রবার সকাল থেকে মেলায় প্রচুর জনসমাগম এবং ক্রেতা দর্শনার্থীর ভিড় ছিল। বিকেল বেলায় সেই ভিড় সীমা ছাড়িয়ে যায়। আর বিক্রিয় হয় অনেক ভালো।

মহসিনা তাবাসসুম নামের এক ক্রেতা জানান, তিনি মেলায় এসেছিলেন স্মার্টফোন কিনতেই, কিনেছেনও। সাধ ও সাধ্যের মধ্যেই পছন্দের ফোন কিনতে পেরেছি। কিছুটা ছাড়ও পেয়েছি।

আরেক তরুণ মারুফ হায়দার পাভেল বলেন, আগেই অনলাইনে দেখে সিদ্ধান্ত নিয়েই এসেছি কোন ফোনটি কিনবো। তবে মেলা ঘুরে দেখছি। যাবার সময় ফোনটি কিনে নিয়ে যাবো।

হুয়াওয়ে মোবাইল বাংলাদেশ লিমিটেডের পিআরও সুমন সাহা টেকশহর ডটকমকে বলেন, স্মার্টফোন মেলায় হুয়াওয়ে সবচেয়ে বেশি বিক্রি করছে নোভা ২ মডেলের হ্যান্ডসেট। নতুন করে কিছুদিন আগেই দেশের বাজারে এসেছে এই ফ্ল্যাগশিপ ফোনটি। মেলায় আমরা খুবই ভালো সাগা পেয়েছি গত দুদিনে। শেষ দিনেও তা অব্যাহত রয়েছে।

শাওমি বাংলাদেশের ব্র‍্যান্ড ম‍্যানেজার তারিক রায়হান মিঠু টেকশহর ডটকমকে বলেন, মেলায় দর্শনার্থীদের জন‍্য শাওমি অফারে পণ‍্য বিক্রি করেছিল। ফলে গ্রাহকের পছন্দের পণ‍্যটি ছাড়ে পেয়ে কিনে নেয়। তিন দিনের মেলায় শাওমি স্মার্টফোনের বিক্রি বেশ ভালো হয়েছে। গ্রাহকদের চাহিদা ছিল মিডরেঞ্জের ফোনগুলো। ডুয়েল ক‍্যামেরার শাওমি এম১ ফোনটির বিক্রি বেশি হয়েছে। এছাড়া ফ্ল‍্যাগশিপ ফোন ও স্মার্টবাইক বেশ আগ্রহ নিয়ে দেখেছেন অনেকেই।

এবারের স্মার্টফোন ও ট্যাব মেলার আহ্বায়ক সিরাজুল ইসলাম সার্থক বলেন, প্রথমদিন থেকেই মেলায় উপচেপড়া ভিড় ছিল। স্মার্টফোন ও ট্যাবলেটের প্রতি মানুষের এমনিতেই বেশি আকর্ষণ থাকে।আমরা সেই ক্রেতাদের কাঙ্খিত সেউ সুযোগ করে দিই।

তিনি বলেন, টেকশহর স্মার্টফোন ও ট্যাব মেলার শেষ দিনে অন্যান্যবারের মতোই ভিড় বেড়েছে এবং শেষ বিকেল থেকে সেই ভিড় আরো বাড়বে।

মেলায় প্রথমদিন থেকেই নানা ধরনের ছাড় আর অফার দিচ্ছে অংশ নেওয়া ব্র্যান্ডগুলো। কোন কোন ব্র্যান্ড একটি কিনলে একটি ফ্রি, আবার কোনোটা কয়েক হাজার টাকা পর্যন্ত ছাড় দিয়েছে।

এবারের মেলায় স্যামসাং, টেকনো, শাওমি, উই, হুয়াওয়ে, এলজি, অপ্পো, সিম্ফনি ছাড়াও অংশ নিয়েছে নকিয়া, মাইক্রোম্যাক্স, লেনোভো, আসুস, উইনম্যাক্সসহ বেশ কয়েকটি মোবাইল ব্র্যান্ড।

মেলায় স্মার্টফোনের আনুষঙ্গিক গ্যাজেট বিক্রি করছে এডাটা, কিকশা ডটকম, আজকের ডিলসহ আরো কয়েকটি প্রতিষ্ঠান।সকাল থেকেই মেলায় অংশ নেওয়া বিভিন্ন মোবাইল ব্র্যান্ডগুলো প্রথম দিনের ছাড় অফারগুলো অব্যাহত রেখেছে।

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম

প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো মোবাইল। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে শাওমি ও উই।সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, এলজি স্মার্ট ফোন, অপ্পো ও সিম্ফনি। পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার।মেলার টিকিট বুথ স্পন্সর কিকসা ডটকম।

এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে ‘টেকনো মোবাইল’-এর সৌজন্যে স্মার্ট বাজ কুইজ কনটেস্ট-এর আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন।প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহর ডটকমে (techshohor.com) পাওয়া যাবে।

মেলা শেষ দিনেও রাত আটটা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকছে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/