বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড পেলেন ১০০ জন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আউটসোর্সিং খাতে অবদান রাখায় একশ’ জন্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। রোববার এক অনুষ্ঠানে নির্বাচিতদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

দুই হাজার ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে থেকে চার ক্যাগরিতে বিজয়ী ১০০ জনকে নির্বাচিত করা হয়।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন শাখায় অনলাইন আউটসোর্সিংয়ের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় এবং এ কাজে দক্ষতা ও যোগ্যতার স্বীকৃতি হিসাবে প্রতি বছর বেসিস এ পুরস্কার দিয়ে থাকে।

basis outsourcing award_techshohor

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট (আইডিইবি) মিলনায়তনে পুরস্কার প্রাপ্তদের হাতে ক্রেস্ট তুলে দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। এ সময় মন্ত্রণালয়েরর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

১৫টি সেরা আউটসোর্সিং কোম্পানি, ১৮টি ব্যক্তি পর্যায়ে, ৬৪টি জেলার ৬৪ জনকে জেলাভিত্তিক এবং ৩ জন নারীকে সেরা আউটসোর্সিং পুরস্কার প্রদান করা হয়।

basis outsourcing award_techshohor 1

সফটওয়্যার তৈরি ক্যট্যাগরিতে এম অ্যান্ড এইচ ইনফরমেটিক্স, কাজ সফটওয়্যার, অমরাভি লিমিটেড, এম এফ এশিয়া লিমিটেড, স্ট্রাকচার ডেটা সিস্টেমস লিমিটেড, ন্যাসসেনিয়া লিমিটেড, ব্রেইন স্টেশন ২৩, টি আর এস সফটওয়্যার, টপ অফ স্ট্যাক সফটওয়্যার ও আস্তা আইটি রিসার্চ অ্যান্ড কনসালটেন্সি লিমিটেড জয়ী হয়।

আইটি নির্ভর সেবায় গ্রাফিক পিপল লিমিটেড, ভাইভিড টেকনোলজিস লিমিটেড, বোর্ডিং ভিসতা লিমিটেড, সার্ভিস ইঞ্জিন লিমিটেড ও ল্যাটিচিউড ২৩ অ্যাওয়ার্ড জিতে নেয়।

basis outsourcing award_techshohor 2

অনুষ্ঠানের অতিথিরা তরুণদের ফ্রিল্যান্সার হিসেবে ক্যারিয়ার শুরু করার পর আইটি উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার আহবান জানান। তারা বেসিসের প্রশংসা করে উদ্যোক্তাদের উৎসাহিত করতে এমন আয়োজন অব্যাহত রাখার পরামর্শ দেন।

বেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যাওয়ার্ড কমিটির আহবায়ক ও বেসিস কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, অ্যাওয়ার্ডের বিচারকমন্ডলীর সভাপতি ও বেসিস পরিচালক একেএম ফাহিম মাশরুর প্রমুখ।

এবারের আয়োজনে সহযোগিতা দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড  ও বিডিজবস ডটকম লিমিটেড।

– আল আমীন দেওয়ান

Related posts

*

*

Top