বিজয় দিবসে আসছে গেইম মুক্তিক্যাম্প

প্রকাশঃ ডিসেম্বর ১২, ২০১৭, ১২:২৬ - আপডেটঃ ডিসেম্বর ১২, ২০১৭, ০৩:৫০

Symphony 2018

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মনে আছে হিরোজ অব ৭১ গেইমের কথা? মুক্তিযুদ্ধের সময়কার শনির চরের একটি ঘটনাকে কেন্দ্র করে তৈরি গেইমটি বেশ সাড়া ফেলেছিল। সেই গেইম নির্মাতা প্রতিষ্ঠান ‘মাইন্ড ফিশার’ এবার উন্মোচন করতে যাচ্ছে নতুন একটি গেইম। ‘মুক্তিক্যাম্প’ নামে গেইমটি মুক্তি পাবে ১৬ ডিসেম্বর।

গেইমটির শুরুতে দেখা যাবে বাংলাদেশের সীমান্তবর্তী একটি পরিত্যাক্ত গ্রামের দৃশ্য। যেখানে ৩-৪ জন মুক্তিকামী বাঙ্গালি কঠোর পরিশ্রম করে যাচ্ছেন একটি ক্যাম্প বানাতে। গোপনে আশেপাশের গ্রাম থেকে এসে যোগ দেওয়া লোকবলকেও প্রশিক্ষণ দেওয়া হচ্ছে মুক্তিযুদ্ধের জন্য।

শুধু তাই নয়, মুক্তিযোদ্ধাদের জন্য খাবার রসদ থেকে শুরু করে ঔষধ ও সরঞ্জামাদিও সংগ্রহ করা হচ্ছে এই ক্যাম্পে। এখান থেকেই তৈরি হচ্ছে পাকিস্তানি হানাদার বাহিনী বধের পরিকল্পনা। নিজ দলের প্রতি দৃঢ় আস্থা রেখে চালানো হচ্ছে শত্রু বধের অপারেশন।

এতে দেখা মিলবে মর্টার মোস্তাক, পাপন বিশ্বাস ও অনিলা আবিদসহ নানা চরিত্রের মুক্তিযোদ্ধার। গেইমারা মুক্তিযোদ্ধাদের ক‍্যাম্পে একত্র করে বিভিন্ন ধরনের ট্রেনিং করাতে পারবেন। যখন যোদ্ধারা দক্ষ হবে তখন তাদের পাকবাহিনীদের বিরুদ্ধে যুদ্ধে পাঠানো যাবে।

মাইন্ড ফিশার গেইমস প্রধান নির্বাহী জামিলুর রশীদ বলেন, মুক্তিক্যাম্প গেইমটি বাংলাদেশের গেইমারদের লক্ষ্য করে তৈরি করা। দেশের বেশিরভাগ মানুষ অ্যান্ড্রয়েড চালিত ডিভাইস ব্যবহার করেন। তাই হিরোজ অব ৭১ এর মতো গেইমটি শুধু অ্যান্ড্রয়েড প্লাটফর্মে জন্য আনা হচ্ছে।

গেইমটি খেলতে হলে অন্তত ১.৫ গিগাবাইট র‍্যাম সমৃদ্ধ স্মার্টফোন প্রয়োজন হবে। অ্যান্ড্রয়েড ৪.০.২ কিটক‍্যাট থেকে শুরু করে সর্বশেষ অ্যান্ড্রয়েড ওরিওতে সমর্থন করবে গেইমটি।

গেইমের ট্রেইলারটি এখানে দেখে নিতে পারেন-

*

*

সর্বাধিক পঠিত