Maintance

পাইরেটসের স্বাদে লিনিয়েজ ২ রেভ্যুলেশন

প্রকাশঃ ৯:২৯ অপরাহ্ন, নভেম্বর ১৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫৬ অপরাহ্ন, নভেম্বর ১৮, ২০১৭

এস এম তাহমিদ, টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : পিসিতে তুমুল জনপ্রিয় অনলাইন গেইম ওয়ার্লড অফ ওয়ারক্র্যাফটের মোবাইল সংস্করণ এখনো নেই।

তবে একই ঘরানার এমএমওআরপিজির একটি গেইম সম্প্রতি মোবাইলে এসেছে, যার নাম দেয়া হয়েছে লিনিয়েজ ২ রেভ্যুলেশন।

গেইমটির শুরুতে দেখা যাবে এলমোরডেন সাম্রাজ্যের পতনের সুযোগে কিভাবে রাজ্য অন্ধকারে ডুবে যেতে শুরু করে। নেতৃত্বের অভাবে কালো যাদুর সাহায্যে বেলেথ গড়ে তোলে ডার্ক সোসাইটি, খুব দ্রুতই যা প্রায় পুরো রাজ্যের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

তবে সত্য ও ন্যায়ের পথের সৈনিক কেউ নেই তা নয়, ডার্ক সোসাইটির বিরুদ্ধে আমরণ লড়ে যাওয়ার শপথ নেয়া সিলভারলাইট মার্সিনারিরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে রাজ্যে আবার ন্যায় শাষণ প্রতিষ্ঠার। সিলভারলাইট মার্সিনারির একজন হিসেবেই খেলতে হবে গেইমারকে।

গেইমের শুরুতে নিজস্ব চরিত্র তৈরি করে নিতে হবে। চরিত্র অনুযায়ী গেইমপ্লের স্বাদ বদলে যাবে। প্রয়োজনে একাধিক চরিত্রও একই সময় তৈরি রাখা সম্ভব।

গেইমের এলাকায় বিচরণ সম্পূর্ণ উন্মুক্ত। গেইমার একই এলাকায় অন্যান্য গেইমারদের চরিত্রও দেখতে পাবেন, তাদের সঙ্গে চ্যাট করতে ও দলভুক্ত হতে পারবেন। গেইমে ছড়িয়ে ছিটিয়ে থাকা চরিত্ররা গেইমারকে নানাবিধ কোয়েস্ট দিবে, যা খেলে গেইমের কাহিনী সম্পর্কে আরও জানা যাবে।

তবে গেইমের কাহিনী বা মিশন মাত্র একটি অংশ। অন্যান্য এমএমওআরপিজির মত এতেও রয়েছে ক্ল্যানের সদস্য হয়ে লেভেল বাড়ানোর সুযোগ।  রয়েছে আরও ভালো বর্ম, আইটেম ও অস্ত্র জিতে নেয়ার জন্য ডানজন, অভিজ্ঞতা পয়েন্ট বাড়াতে সাইড কোয়েস্ট ও আইটেম বেচা কেনার সুযোগ।

মোবাইলে খেলার সুবিধার্থে হিরোকে অটো কোয়েস্ট মোডে রাখা যাবে। ফলে হিরো নিজ থেকেই মিশন খেলতে থাকবে।

গেইমটির গ্রাফিক্স মনোমুগ্ধকর, আনরিয়েল ইঞ্জিন ৪ এ তৈরি গেইমটির সর্বোচ্চ গ্রাফিক্স পেতে হলে ভুলকান সমর্থিত জিপিউ সমৃদ্ধ ডিভাইস প্রয়োজন।

অনলাইন গেইম হওয়ায় সঙ্গে প্রয়োজন ভালো ইন্টারনেট সংযোগ। ফোনের ব্যাটারির ওপরেও চাপ কম যাবে না। পাওয়ার ব্যাঙ্ক সঙ্গে না থাকলে বিপদ হতে পারে। তবে গেইমটির গভীরতা সব সমস্যা ভুলিয়ে দিতে যথেষ্ট। তবে ফোনের বদলে ট্যাবলেটে খেলা গেইমটির জন্য সঠিক সিদ্ধান্ত হতে পারে।

লিনিয়েজ ২ রেভ্যুলেশন বিনামূল্যে পাওয়া যাবে গুগল প্লে ও অ্যাপল অ্যাপ স্টোরে

*

*

Related posts/