Maintance

মারামারি করার গেইম 'হিট'

প্রকাশঃ ১০:৩৩ পূর্বাহ্ন, অক্টোবর ৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৫ অপরাহ্ন, অক্টোবর ৬, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : অ্যাকশন ম্যাসিভলি মাল্টিপ্লেয়ার অনলাইন আরপিজি (MMORPG) ঘরানার গেইমে চারিদিক ভরপুর।

ওয়ার্ল্ড অফ ওয়ারক্র্যাফট ও ডিয়াব্লোর তুমুল জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে তৈরি এসকল গেইম গেইমারদের মনে তেমনটা আলোড়ন সৃষ্টি করতে পারে না। তবে নির্মাতা নেক্সোনের তৈরি গেইম হিট বা হিরোজ অফ ইনক্রেডিবল টেইলস এই ঘরানার মধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

আদর্শ এমএমওআরপিজি গেইমের যা যা থাকা উচিত যেমন, বেশ কয়েক প্রকার হিরো, তাদের জন্য নানা প্রকারের অস্ত্র, বর্ম, স্কিন, ইত্যাদি রয়েছে। সঙ্গে আছে প্রচুর মিশন, সে সকল মিশন বার বার খেলে আরও শক্তিশালী সামগ্রী জেতার সুযোগ, কয়েক প্রকারের দুর্বল আইটেম একত্রিত করে শক্তিশালী আইটেম গড়ার সুবিধা ইত্যাদি।

এছাড়াও রয়েছে এরিনা ব্যাটল যেখানে গেইমারকে একটি চরিত্র নিয়ে একই স্থানে আসতে থাকা সকল শত্রু পরাস্ত করে আইটেম জিতে নেয়া যাবে।

এরূপ সিঙ্গেল প্লেয়ার খেলতে খেলতে হাঁপিয়ে উঠলে রয়েছে মাল্টিপ্লেয়ার খেলার সুযোগ। যেখানে দলবদ্ধভাবে বড় বসের সঙ্গে লড়া যাবে, যাবে দলবদ্ধ ভাবে অন্য দলের সঙ্গে লড়াই করা। গিল্ডের হয়ে মিশন শেষ করা বা চ্যালেঞ্জ খেলে পয়েন্ট কামিয়ে হিরোর লেভেল বাড়ানো ও যাবে।

আনরিয়েল ইঞ্জিন ৪ এ তৈরি গেইমটির গ্রাফিক্স মনমুগ্ধকর। তবে শক্তিশালী ডিভাইস ছাড়া গেইমটি খেলা যাবে না। এটি খেলতে সার্বক্ষণিক ইন্টারনেটে সংযুক্ত থাকতে হবে, আর প্রয়োজন হবে ২ জিবি জায়গা ও ডাউনলোড করার সুবিধা।

গেইমটি বিনামূল্যে পাওয়া যাবে গুগল প্লে ও আইওএস অ্যাপ স্টোরে।

এস এম তাহমিদ

*

*

Related posts/