Maintance

গতির খেলা গিয়ার ক্লাব

প্রকাশঃ ৪:৩১ অপরাহ্ন, সেপ্টেম্বর ৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩২ অপরাহ্ন, সেপ্টেম্বর ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ড্রাইভ ক্লাব গেইমটি প্লেস্টেশন প্ল্যাটফর্মে খুবই জনপ্রিয়। তার আদলে ডেভেলাপার ইডেন গেইমস তৈরি করেছে রেসিং গেইম গিয়ার ক্লাব।

অন্যান্য রেসিং গেইমের তুলনায় গেইমটিতে রয়েছে বেশ কিছু নতুনত্ব, মোবাইলে খেলার সুবিধার্থে কিছুটা গেইমপ্লে সহজ করার ব্যবস্থাও দেয়া হয়েছে।

চমৎকার গেইমপ্লে ও ভালো গ্রাফিক্সের সমন্বয়ে তৈরি গেইমটি খেলার সময় একে মোবাইলের চেয়ে বড় কনসোলের গেইম মনে হবে।

গিয়ার ক্লাবের শুরুতেই গেইমারকে কিছু ক্রেডিট দিয়ে বলা হবে লেভেল ওয়ানের দুটি গাড়ির একটি বেছে নিতে। এর পর কিছু রেইস আনলক হবে, জিতলে পাওয়া যাবে আরও কিছু ক্রেডিট ও সর্বোচ্চ তিনটি স্টার।

স্টারগুলো মূলত গেইমটির এক্সপেরিয়েন্স হিসেবে কাজ করে, স্টারের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে খুলে যাবে আরও রেইস, গাড়ির শোরুম ও মডিফাই করার ওয়ার্কশপ।

সাধারণত রেসিং গেইমে ওয়ার্কশপ দেখানো হয় না। তবে এক্ষেত্রে ওয়ার্কশপ, লকাররুম থেকে শুরু করে গাড়ীর প্রতিটি মডিফিকেশন নিজ হাতে বেছে নিয়ে করতে হবে।

রেসিংয়ে ভিন্নতা হিসেবে দেয়া হয়েছে টাইম রিওয়াইন্ড সিস্টেম, যার ফলে রেস করার সময় ভুল হয়ে গেলে সময় পিছিয়ে সেটি সামলে নেয়ার আরও একটি সুযোগ পাওয়া যাবে।

এ ছাড়াও রয়েছে ব্রেক, স্টিয়ারিং ও ট্র্যাকশন অ্যাসিস্ট-যা পিসি ও কনসোলের প্রতিটি সিমুলেশনভিত্তিক রেসিং গেইমেই পাওয়া যায়।

গেইমটির গ্রাফিক্স ও গেইমপ্লে কনসোল পর্যায়ের, রয়েছে মাল্টিপ্লেয়ার খেলার সুযোগও, সময় হিসেবে বলা যেতে পারে ইন-অ্যাপ পারচেস।

ফ্রি গেইমটি খেলতে খেলতে এক পর্যায় কিছু গোল্ড বা ক্রেডিট না কিনলে সম্ভবত আর এগোনো যাবে না। তবে গেইমটি রিভিউ করার সময় বেশ কিছু লেভেল পার করার পর ও এমন সমস্যা পাওয়া যায়নি।

গেইমটি বিনামূল্যে গুগল প্লে ও অ্যাপলের অ্যাপ স্টোরে পাওয়া যাবে।

এস এম তাহমিদ

*

*

Related posts/