Maintance

নতুন সংস্করণে আসছে পোকেমন গো

প্রকাশঃ ৬:২০ অপরাহ্ন, জুন ২২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:২০ অপরাহ্ন, জুন ২২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সাড়া জাগানো ভার্চুয়াল গেইম পোকেমন গোয়ের নতুন সংস্করণ আগামী মাসে আসছে।

গেইমটির নতুন সংস্করণ উপলক্ষ্যে ২০ হাজার গেইমারকে নিয়ে যুক্তরাষ্ট্রের শিকাগোতে একটি অনুষ্ঠান আয়োজন করা হবে। সেখানে তুলে ধরা হবে নতুন সংস্করণের আপডেট নিয়ে।

জানা গেছে নতুন সংস্করণে জিমে বেশ বড় ধরনের পরিবর্তন আনা হবে। জিমকে আরও বেশি ব্যবহারযোগ্য ও আকর্ষণীয় করে তোলা হবে। জিম মূলত পোকেমনের যুদ্ধক্ষেত্র বলে পরিচিত।

পোকেমন গো নির্মাতা প্রতিষ্ঠান নিয়ানটিকের প্রধান নির্বাহী কর্মকর্তা জন হ্যাঙ্ক জানান, গত বছর জুলাই মাসে উন্মুক্ত হওয়া গেইমটি গেইমারদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছিল। গেইমটি খেলা যেনো আরও উপভোগ্য হয়ে উঠে তাই নতুন সংস্করণে এতো পরিবর্তন আনা হচ্ছে।

জিমের কাজ করার পদ্ধতিতে যুক্ত হবে ‘রেইড ব্যাটেল’। এই সুবিধা যুদ্ধে অন্যান্য খেলোয়াড়ের সঙ্গে দল তৈরি করে অতি শক্তিশালী পোকেমনের বিরুদ্ধে যুদ্ধ করার সুযোগ দেবে। এছাড়া নতুন সংস্করণে যুক্ত হচ্ছে দুর্লভ ক্যান্ডি, সোনালি রাজ ব্যারিস ও দ্রুত সিপি চার্জ হওয়ার যন্ত্র।

উল্লেখ্য পোকেমন গো লোকেশন নির্ভর একটি গেইম। গেইমটিতে ১৫১টি চরিত্র যুক্ত রয়েছে। এর মধ্যে কিছু চরিত্র নির্দিষ্ট এলাকার জন্য সীমাবদ্ধ। দেশ বা শহর পরিবর্তনের সঙ্গে সঙ্গে নতুন কিছু পোকেমন খুঁজে পাওয়া যাবে।

গেইমটি খেলার জন্য স্মার্টফোনের ইন্টারনেট সংযোগ, জিপিএস সিস্টেম ও ক্যামেরা চালু রাখতে হবে। কারণ ব্যবহারকারীরা যেখানে বসে গেইমটি খেলছেন গুগল ম্যাপের সাহায্যে সেখানের চারপাশের পরিবেশকেই ভার্চুয়াল রিয়েলিটি হিসেবে ফোনের স্ক্রিনে তুলে আনা হয়ে থাকে।

জিএসএম এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/