লাখ ছাড়ালো মীনা গেইমের ডাউনলোড

প্রকাশঃ ৪:৪৯ অপরাহ্ন, মার্চ ১৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৪ অপরাহ্ন, মার্চ ১৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডাউনলোডের পরিমাণ লাখ ছাড়ালো জনপ্রিয় শিশুতোষ কার্টুন চরিত্র মীনা গেইম।

বাংলাদেশে শিশুদের জন্য কাজের ৭০ বছর উদ্‌যাপন উপলক্ষে গত বছর ডিসেম্বরে স্মার্টফোনে খেলার উপযোগী গেইমটি উন্মুক্ত করেছিল ইউনিসেফ। গেইমটি তৈরির কাজ করেছে দেশি দুই প্রতিষ্ঠান—রাইজ আপ ল্যাবস ও এমসিসি।

গেইমটি প্রথম শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আনা হয়েছিল। চলতি বছর ফেব্রুয়ারি মাসে অ্যাপলের আইওএস ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। ১১টি লেভেলের গেইমটির তিনটি লেভেল ইতোমধ্যে উন্মুক্ত করা হয়েছে। ধারাবাহিকভাবে বাকি পর্বগুলো যুক্ত হবে।

mena-techshohor

রাইজ আপ ল্যাবসের প্রধান নিবার্হী এরশাদুল হক টেকশহরডটকমকে জানান, গেইমটি প্লেস্টোরের উন্মুক্তের পর অনেক সাড়া পাওয়া গেছে। এক লাখ ডাউনলোড হওয়াতে ভালো লাগছে। তিনি আশা করেন, বাকি লেভেলগুলো উন্মুক্ত হলে আরও বেশি ডাউনলোড হবে।

কার্টুনের মতো গেইমেও গল্পের ছোঁয়া রাখা হয়েছে। গেইমটির প্রথমে দেখা যাবে, গোলাপি ও লাল রঙের জামা এবং কাঁধে ডোরাকাটা ব্যাগ নিয়ে দাঁড়িয়ে আছে মীনা। তারপর একটি টিউটরিয়াল আকারে গেইমটি খেলার কৌশল দেখানো হবে। টিউটরিয়াল শেষ হলে শুরু হবে গেইম। ফোনের স্ক্রিনে ট্যাপ করলে মীনা লাফ দেবে। সামনের দিকে ট্যাপ করলে মীনা হাঁটা শুরু করবে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গেইমটি এই ঠিকানা থেকে ডাউনলোড করতে পারবেন। আইওএস ব্যবহারকারীরা এই ঠিকানা থেকে ডাউনলোড করতে পারবেন।

তুসিন আহমেদ

*

*