নতুন বছরের প্রত্যাশিত ১০ গেইম

শাহরিয়ার হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন বছরও গেইমারদের জন্য হতে যাচ্ছে উত্তেজনাপূর্ণ একটি বছর। গত বছরজুড়ে গেইমারদের তাক লাগাতে একের পর এক নতুন গেইম এসেছিল। সেই ধারাবাহিকতা বজায় রাখতে ২০১৪ সালেও নানা বিখ্যাত সিরিজের সিক্যুয়েলের পাশাপাশি নতুন অনেক বিগ বাজেট গেইম মুক্তি পেতে পারে।

এর মধ্যে যেমন রয়েছে মারিওর মতো সীমিতি প্ল্যাটফর্মের গেইম। আবার রয়েছে ওয়াচ ডগসের মতো বহুল আলোচিত গেইম। নানা জল্পনা কল্পনার পাশাপাশি গেইম নির্মাতা কোম্পানিগুলোর ইঙ্গিতও মিলছে সে রকম কিছুর।

২০১৪ সালের এমন ১০ প্রত্যাশিত গেইম নিয়ে এ প্রতিবেদন।

South park_techshohor

সাউথ পার্ক : দ্য স্টিক অফ ট্রুথ
ফল আউট সিরিজের নির্মাতা অবসিডিয়ান এন্টারটেইনমেন্ট রোল প্লেয়িং গেইমটি তৈরির কাজ করছে। জাদু, রূপকথা ও ফ্যান্টাসির জগত নিয়ে এর কাহিনী। তবে শুধু এক্সবক্স ৩৬০ আর পিএসথ্রির জন্য মুক্তি পাচ্ছে। মুক্তির তারিখ ৩ মার্চ।

ইনফেমাস : সেকেন্ড সন
আগামী মার্চেই বের হবে বিখ্যাত ইনফেমাস সিরিজের এ গেইম। নতুন গেইমের ইঞ্জিনে এ পর্বে নতুন নায়কের দেখা মিলবে। ওপেন ওয়ার্ল্ড ধাঁচের এ গেইমের পটভূমি যুক্তরাষ্ট্রের সিয়াটল। তবে এটি কেবল প্লেস্টেশন ফোরের জন্য মুক্তি পাবে।

মারিওকার্ট ৮
কেবল উই ডিভাইসের জন্য মুক্তি পাবে মারিওকার্টের অষ্টম সংস্করণ। তারপরও একে ঘিরে বেশ উত্তাপ গেইমারদের মধ্যে। নিনটেনডোর এ বিখ্যাত সিরিজটির সেরা গেইম এটি হতে যাচ্ছে বলে অনেকের ধারণা। আগামী এপ্রিল বা মে মাসে এটি বাজারে আসতে পারে।

টমক্ল্যান্সিস দ্য ডিভিশন
যুক্তরাষ্ট্রে হঠাৎ ছড়িয়ে পড়েছে ভয়াবহ এক রোগ। গণহারে মানুষ মারা যাচ্ছে। রোল প্লেয়িং ক্যাটাগরির এ গেইমে আপনার কাজ হবে ভেঙে পড়া সমাজকে উদ্ধার করা। ধ্বংসপ্রায় নগরীকে ফুটিয়ে তোলার জন্য এতে নতুন ধরনের গেইম ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ২০১৪ সালের শেষদিকে এটি মুক্তি পাবে।

Titanfall_techshohor

টাইটানফল
২০১৪ সালের শেষ দিকে মুক্তি পেতে পারে গেইমটি। ভবিষ্যতের সুপারপাওয়ারের অধিকারী সৈন্য ও দানব রোবটদের সংঘর্ষ নিয়ে এর কাহিনী। ভবিষ্যতের আরও অনেক ভয়াবহ অস্ত্র দেখা যাবে এ ফার্স্ট-পারসন শুটিংয়ে। ২০১৩ সালে প্রকাশিত এর ট্রেইলারও ব্যাপক প্রশংসা পায়।

ডেস্টিনি
মাইক্রোসফটের বিখ্যাত গেইম হ্যালোর নতুন সংস্করণ বলা যায় একে। এক্সবক্স ওয়ান ও পিএসফোরের গেইমারদের কাছে এটি খুবই জনপ্রিয়তা পেতে পারে, বিশেষ করে আকর্ষণীয় মাল্টিপ্লেয়ারের জন্য। সেপ্টেম্বরে এটি মুক্তি পাবে।

ওয়াচডগস
বারবার মুক্তির তারিখ পেছানোর পর অবশেষে এ বছরের মাঝামাঝি মুক্তি পেতে পারে ওয়াচডগস। গ্র্যান্ড থেফট অটো বা সেইন্টসরো ধরনের গেইমের সাথে নতুন করে পরিচয় করিয়ে দেবে এটি। ২০১৪ সালের অন্যতম প্রত্যাশিত গেইম বলা হচ্ছে একে।

ডার্ক সোলস ২
২০১১ সালের সাড়া জাগানো অ্যাকশন ফ্যান্টাসি গেইম ছিল ডার্ক সোলস। চলতি বছরের শেষ দিকে এর সিক্যুয়েল মুক্তি পেতে যাচ্ছে। প্রথমটির মতো এটিও তৈরি করছে জাপানের নির্মাতা নামকো বান্দাই।

Inquisition_techshohor

ড্রাগন এজ : ইনকুইজিশন
রোল প্লেয়িং গেইমে শীর্ষস্থান দীর্ঘদিন ধরে ড্রাগন এজ সিরিজের। ২০১৪ সালে আসছে এর নতুন ভার্সন ইনকুইজিশন। বিস্তৃত গেইম প্লে ও ফ্যান্টাসির আশ্চর্য জগতে নিয়ে যাবার জন্য তৈরি হচ্ছে এ পর্বটিও। উইন্ডোজসহ সব প্ল্যাটফর্মে এটি মুক্তি পাবে।

ট্যাগ

Related posts

*

*

Top