Maintance

আকাশে উড়ে বেড়ানোর গেইম ভোলেটারিয়াম

প্রকাশঃ ৭:২৭ অপরাহ্ন, এপ্রিল ১৪, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪৮ পূর্বাহ্ন, এপ্রিল ১৫, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আকাশে উড়ে বেড়ানোর স্বপ্ন প্রায় সবারই থাকে, বিশেষ করে নিজের ডিজাইনের উড়োজাহাজে হলেতো কথাই নেই।

দ্যা ভিঞ্চির মতো কাঠ কাঁপড় আর স্টিলের ভিন্টেজ ঘরানার ডিজাইনের উড়োজাহাজ ডিজাইন করে তা নিয়ে উড়ে বেড়ানোর গেইম ‘ভোলেটারিয়াম : স্কাই এক্সপ্লোরারস’।

গেইমের শুরুতে দেখা যাবে, কয়েক শতাব্দী আগে দুজন বিজ্ঞানী ভাই তাদের স্বপ্ন বাস্তব করার জন্য একটি ওয়ার্কশপ তৈরি করেছিলেন। তার নাম দেয়া হয়েছিল ভোলেটারিয়াম। তারা ইলুয়েনস্টাইন ব্রাদারস হঠাৎই উধাও হয়ে যাওয়ার পর ভোলেটারিয়ামের দায়িত্ব বর্তায় গেইমারের ওপর।

ভোলেটারিয়ামের মাধ্যমে তাদের রেখে যাওয়া প্ল্যান অনুযায়ী উড়োজাহাজ তৈরি করে সেগুলো পরীক্ষা করতে হবে। প্রথম প্রথম চ্যালেঞ্জ থাকবে শুধু নির্দিষ্ট পরিমাণ দূরত্ব উড়ে যাওয়ার, তার মাঝে কিছু কয়েন সংগ্রহ করাই চ্যালেঞ্জ।

Symphony 2018

পরে আরও কিছু চ্যালেঞ্জ পেরিয়ে গেইমারদের এগিয়ে যেতে হবে। ধীরে ধীরে আরও কিছু এলাকা খুলে দেয়া হবে, ঘুরে বেড়ানো যাবে নতুন নতুন দেশ।

গেইমের গ্রাফিক্স মানানসই, খেলার ব্যবস্থাও খুবই সহজ। কাজের ফাঁকে বা চলার পথে অল্প সময় কাটানোর জন্য গেইমটি ভালো। বিশেষ করে অনলাইনের ওপর নির্ভর না হওয়ায় আর গেইমের মধ্যে কোনও বড়দের কনটেন্ট না থাকায় শিশুদের জন্য মানানসই। এর মাধ্যমে তারা নতুন কিছু ডিজাইন করা, তৈরি করা আর স্ট্র্যাটেজি করা শিখতে পারবে।

গেইমটি বিনামূল্যে পাওয়া যাবে গুগল প্লে স্টোরে। তবে ইন অ্যাপ পারচেসের পাল্লায় পড়তে হতে পারে।

এসএম তাহমিদ

*

*

Related posts/