Maintance

মাল্টিটাস্কিং শেখাবে যে গেইম

প্রকাশঃ ৪:৪৫ অপরাহ্ন, এপ্রিল ১৭, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৫ অপরাহ্ন, এপ্রিল ১৭, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : থ্রি ইডিয়েটস মুভির ইঞ্জিনিয়ারিং কলেজের প্রিন্সিপালের কথা মনে আছে? ছাত্ররা আড়ালে যাকে ভাইরাস বলে ডাকতো? তিনি এক সঙ্গে দুই হাত ব্যবহার করে বোর্ডে লিখতে পারতেন। আদতে একই সময় দুটি কাজ করা বেশ কঠিন। সবার পক্ষে এভাবে কাজ করা সম্ভবও নয়।

তবে কেউ যদি এ বিষয়ে নিজের সক্ষমতা পরীক্ষা করে দেখতে চান তাহলে তার জন্য আছে ‘ডাবল রাশ’ নামে একটি গেইম। সম্প্রতি দেশের গেইম নির্মাতা প্রতিষ্ঠান স্টুডিও গোল্লাছুট গেইমটি উন্মোচন করেছে।

এটি একটি ক্যাজুয়াল আর্কেড গেইম। এতে গেইমারের জন্য আলাদা কোনো চরিত্র নেই। গেইমটিতে রাস্তায় চলমান দুটি বস্তুকে একই সঙ্গে নিয়ন্ত্রণ করতে হবে। যেন সামনে থাকা কোনো বাধার সঙ্গে বস্তু দুটির সংঘর্ষ না ঘটে। গেইমারকে মূলত একই সময়ে দুটি কাজের চ্যালেঞ্জ দেবে গেইমটি। গেইমটিতে দুটি মোড আছে। একটি নরমাল মোড আরেকটি ডার্ক মোড।

Symphony 2018

চলতি বছর মার্চে গেইমটি তৈরির কাজ শুরু হয়। দুই জন প্রোগ্রামার ও এক জন ডিজাইনার মিলে এপ্রিলে গেইমটির কাজ শেষ করেন।

গেইমটি সম্পর্কে স্টুডিও গোল্লাছুটের প্রধান নিবার্হী গোলাম মোস্তফা টেকশহর ডটকমকে বলেন, দেখতে সহজ মনে হলেও গেইমারকে যথেষ্ট মনোযোগ দিয়ে গেইমটি খেলতে হবে। একই সঙ্গে দুই দিকে কন্ট্রোল গেইমটিতে আলাদা মাত্রা যোগ করেছে।

তিনি আরও বলেন, স্টুডিও গোল্লাছুট আপাতত ছোট ছোট গেইম নিয়ে কাজ করছে। আরও কয়েকটি গেইম নিয়ে কাজ চলছে। দ্রুতই সেগুলো উন্মোচন করা হবে।

গেইমটি খেলতে ফোনে অন্তত অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪ অপারেটিং সিস্টেম ও ১ গিগাবাইট র‍্যাম থাকতে হবে। ২৩ মেগাবাইট সাইজের গেইমটির রেটিং ৪.৯। এই ঠিকানা থেকে বিনামূল্যে গেইমটি ডাউনলোড করে খেলা যাবে।

তুসিন আহমেদ

*

*

Related posts/