Maintance

টিকে থাকার লড়াই পিউইউ ব্যাটলগ্রাউন্ডস

প্রকাশঃ ১১:০৭ পূর্বাহ্ন, এপ্রিল ২, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৫১ পূর্বাহ্ন, এপ্রিল ২, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তুমুল জনপ্রিয় গেইম প্লেয়ার আননোনস ব্যাটলগ্রাউন্ডস এবার মোবাইলেই খেলা যাবে। বিনামূল্যে গেইমটি সবার জন্য গুগল প্লে স্টোরে উন্মোচন করে দেয়া হয়েছে। মূল গেইমটির তেমন কিছু পরিবর্তন না করেই মোবাইলের জন্য এটি তৈরি করা হয়েছে।

ব্যাটল রয়্যাল ঘরানার গেইমটির লক্ষ্য একটাই, রাউন্ডের শেষ পর্যন্ত টিকে থাকা। একা একা বা দলবদ্ধভাবে সর্বমোট ১০০ প্লেয়ারকে খালি হাতে বিবস্ত্র অবস্থায় একটি দ্বীপে ছেড়ে দেয়া হবে। দ্বীপের মধ্যেই লুকানো থাকবে অস্ত্রশস্ত্র, জামা-কাপড় ও জিনিসপত্র বহন করার জন্য ব্যাকপ্যাক।

গেইমের শুরুতে সবাইকে একটি এলাকায় হাজির করা হবে, সেখান থেকে অল্প কিছু প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহের পর সবাইকে প্লেনে তুলে মূল দ্বীপে নিয়ে যাওয়া হবে। দ্বীপের ওপর উড়ে যাওয়ার সময় ইচ্ছে অনুযায়ী লাফ দিতে হবে, প্যারাশুট ব্যবহার করে পছন্দমতো এলাকায় ল্যান্ড করার পর শুরু হবে গেইমটি।

গেইমাররা একজন আরেকজনকে প্রতিহত করে ধীরে ধীরে দ্বীপের মধ্যভাগে এগোতে থাকবেন। ধীরে ধীরে গেইমের এলাকা সংকুচিত করে দেয়া হবে, যারা বাউন্ডারির বাইরে রয়ে যাবে তারা বোমার আঘাতে প্রাণ হারাবে।

Symphony 2018

শেষ পর্যন্ত যে দল বা গেইমার টিকে থাকবেন, তারাই হবেন বিজয়ী। গেইম এভাবেই এগোতে থাকবে। বিজয়ীরা তাদের চরিত্রকে সাজানোর জন্য পাবেন নানা রকমের স্কিন, বা অস্ত্র সাজানোর জন্য স্কিন, বিবিধ আইটেম।

গেইমটি খেলার জন্য কিছুটা শক্তিশালী হার্ডওয়্যার প্রয়োজন। অন্তত ২ গিগাবাইট র‌্যাম, ৬৪ বিট কোয়াডকোর প্রসেসর সমৃদ্ধ অ্যান্ড্রয়েড ডিভাইস ছাড়া খেললে পরিপূর্ণভাবে গেইমটি উপভোগ করা যাবে না। গেইমটি খেলতে হলে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে। ফোনে লাগবে ১ গিগাবাইট জায়গা।

খেলার জন্য শুধু ফোনই যথেষ্ট হলেও, গেইমপ্যাড বা কিবোর্ড-মাউস ওটিজির মাধ্যমে যুক্ত করে নিলে গেইমে এগোনো সহজ হবে। তবে ফোনের চেয়ে ট্য়াবলেটে গেইমটি খেলা বেশি সুবিধাজনক। প্রয়োজনে সেটিংস কমিয়ে ফ্রেমরেট বাড়িয়ে নেয়া বুদ্ধিমানের কাজ হবে।

গেইমটি বিনামূল্যে পাওয়া যাবে গুগল প্লে স্টোরে।

*

*

Related posts/