Maintance

স্বাধীনতা দিবসে এলো 'দ্য কমান্ডো'

প্রকাশঃ ১:১৭ অপরাহ্ন, মার্চ ২৬, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৩৬ অপরাহ্ন, মার্চ ২৬, ২০১৮

তুসিন আহমেদ, টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : উন্মোচন হলো স্ট্র্যাটেজিক অ্যাকশন গেইম ‘দ্য কমান্ডো’। এটি তৈরি করেছে দেশীয় গেইমিং নির্মাতা প্রতিষ্ঠান ‘আগামী ল্যাবস’।

গেইমের গল্পে দেখা যাবে, একটি রেস্তোরাঁয় সময় কাটাচ্ছেন কয়েকজন সাধারণ মানুষ। হঠাৎ কিছু সন্ত্রাসী অস্ত্র হাতে প্রবেশ করে সেখানে। তারা রেস্তোরাঁয় অবস্থানরত সবার দিকে এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে। এতে  অনেকেই মারা যান। যারা বেঁচে থাকেন, তাদের জিম্মি করে রাখা হয়। এই জিম্মিদের বাঁচাতে এগিয়ে আসে কমান্ডো বাহিনী।

এতে গেইমারকে কমান্ডো বাহিনীর সদস্য হিসেবে খেলতে হবে। গেইমটিতে রয়েছে ২৩টি লেভেল। যেগুলোতে গেইমারকে গা বাঁচিয়ে শত্রুর চোখ ফাঁকি দিয়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে হবে। শত্রুদের ঘায়েল করে গোপনে শত্রুদের চোখে ফাঁকি দিয়ে জিম্মিদের কাছে পৌঁছে তাদেরকে উদ্ধার করে নিয়ে আসতে হবে। এছাড়াও, গেইমটিতে নির্ধারিত সময়ের মধ্যে নির্দিষ্ট কাজ সম্পন্ন করার টাস্ক থাকবে।

গেইমটি সম্পর্কে আগামী ল্যাবসের ব্যবস্থাপনা পরিচালক তসলিমা খানম টেকশহর ডটকমকে জানান, সাম্প্রতিক বিশ্বে ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনার সঙ্গে কিছুটা মিলে যাবার সম্ভাবনা থাকলেও সম্পূর্ণ কাল্পনিক বিষয় নিয়ে তৈরি হয়েছে গেইমটি।

Symphony 2018

তিনি আরও বলেন, গেইমটিতে উন্নত মানের ভিএফএক্স, অ্যানিমেশন ও গ্রাফিক্সের ব্যবহার করা হয়েছে। আশা করছি, গেইমারদের কাছে এটি জনপ্রিয়তা পাবে।

গেইমটি অন্তত ১ জিবি র‍্যাম চালিত ডিভাইসে ও অ‍্যান্ড্রয়েড ৪.১ থেকে শুরু করে সর্বশেষ সংস্করণে খেলা যাবে। ৮৫ মেগাবাইটের গেইমটি অ‍্যান্ড্রয়েড ব‍্যবহারকারীরা এই ঠিকানা থেকে বিনামূল‍্যে ডাউনলোড করে খেলতে পারবেন। এছাড়া, ওয়েব সংস্করণে গেইমটি খেলা যাবে এই ঠিকানায়। তবে গেইমটি খেলতে অ‍্যাপলের আইওএস ব‍্যবহারকারীদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। দ্রুতই আইওএস প্লাটফর্মে গেইমটি উন্মোচন করা হবে।

আরো পড়ুন: 

 

*

*

Related posts/