Maintance

হাতের মুঠোয় বর্ষবরণ

প্রকাশঃ ৪:৫৫ অপরাহ্ন, এপ্রিল ১৪, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:০১ অপরাহ্ন, এপ্রিল ১৪, ২০১৬

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গরমের তাপদাহে চলছে বাংলা বর্ষবরণ। সাদা-লাল রঙের রঙ্গিন পোশাক পরে প্রিয় মানুষ বা বন্ধুদের সাথে ঘুরে বেড়াচ্ছে অনেকেই। নববর্ষে বন্ধুদের শুভেচ্ছা বার্তা পাঠাতে কিংবা মোবাইলে ফোনকে রাঙ্গিনে নিতে চায় অনেকেই। অ্যাপ্লিকেশনের এই যুগে সবাই সম্ভব। বাংলা নববর্ষের তেমনি কয়েকটি অ্যাপ এখানে তুলে ধরা হলো।

একের মধ্যে রান্নাসহ সব
নতুন বছরে কি রান্না করবেন? তা জানা নেই। বন্ধু কিংবা প্রিয়জনদের এসএমএস পাঠাতে চান? কিন্তু ভালো এসএমএস মনে পড়ছে না? লাইভ ওয়ালপেপারে ফোনটিকে সাঁজাতে চান? পহেলা বৈশাখ কি এবং কেনো পালন করা হয় এমন জানাতে ও জানাতে চান? এসব প্রয়োজনীয়তার সমাধান দেবে বিনামূল্যের অ্যাপ ‘পহেলা বৈশাখ’। পাশাপাশি এবারের পহেলা বৈশাখে কি ঘটছে, কোথায় কি অনুষ্ঠান হবে সবই থাকছে অ্যাপটিতে। এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

Noboborsho-app-TechShohor

বৈশাখী এইচডি ওয়ালপেপার
বাংলা ঋতুর প্রথম মাসের প্রথম দিন সবাই একটু আলাদা করে উদযাপন করার চেষ্টা করে। শখের স্মার্টফোনটি তাই বাংলা পহেলা বৈশাখকে কেন্দ্র করে অনেক সুন্দর ওয়ালপেপার দিয়ে সাজাতে চান। তেমনই একটি অ্যাপ হলো বৈশাখী এইচডি ওয়ালপেপার। অ্যাপটি ইনস্টল করে সম্পূর্ন অফলাইনেই ব্যবহার করা যায়। এই ঠিকানা থেকে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা যাবে।

Boishakhi wallpaper- techShohor

Symphony 2018

ক্যালেন্ডার প্রো
আমরা ইংরেজি মাসের তারিখ সম্পর্কে জানলেও অনেকেই জানি না বাংলা মাসের তারিখ সম্পর্কে। তবে এই ঝামেলা থেকে মুক্তি দিতে রয়েছে ‘ক্যালেন্ডার প্রো – বাংলা ও হিজরীসহ’ নামের অ্যাপ্লিকেশন। অ্যাপটি চালু করে কয়েক ক্লিকে পাওয়া যাবে বাংলা তারিখ সম্পর্কে বিস্তারিত। শুধু বাংলা নয়, হিজরী ও ইংরেজি তারিখও রয়েছে অ্যাপটিতে। এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

Bangla calender pro - TechShohor

বৈশাখী এসএমএস
বৈশাখী শুভেচ্ছা জানাবেন অথচ মনের মতো এসএমএস খুঁজে পাচ্ছেন না বা মনে করতে পারছেন না। তাহলে মন থেকে এখন সকল চিন্তা মুছে ফেলুন, আজ থেকে আর খুঁজতে হবে না। বিনামূল্যের এসএমএস অ্যাপটি ডাউনলোড করে কয়েক ক্লিকে চাইলে মেসেজ পাঠানোসহ ফেইসবুকে স্ট্যাটাস দেয়া যাবে।

Boishakhi SMS- techShohor

ইন্টারনেটের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা সেরা বৈশাখী কালেকশন থেকে বাছাই করে তৈরি করা হয়েছে বৈশাখী বাংলা এসএমএস অ্যাপ্লিকেশনটি । এই বৈশাখী অ্যাপটি ১০ টি পর্বে সাজানো হয়েছে, যেন সহজেই খুঁজে পাওয়া যায়। রয়েছে টপ চার্ট লিস্ট, এতে করে খুব সহজেই জনপ্রিয় ও আনকমন সব এসএমএসগুলো খুঁজে পাওয়া যাবে। এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

*

*

Related posts/