শক্তিশালী ব্যাটারির ৫ টি স্মার্টফোন!

স্মার্টফোনের এই যুগে সব সময়ই নিজের প্রিয় স্মার্টফোনটি দরকারের সময় যেন চার্জ ফুরিয়ে না যায় এটাই সবার প্রত্যাশা থাকে। সেই পরিপ্রেক্ষিতে এখানে শক্তিশালী ব্যাটারির ১০টি স্মার্টফোন সম্পর্কে আলোচনা করা হলো।
smartphone-battery_1
Samsung Galaxy S4
স্যামসাং গ্যালাক্সি এস ৪ সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। ৫ ইঞ্চি সুপার অ্যামোলেড টাচ স্ক্রিন, ১৯২০x১০৮০p রেজুলেশন এবং ৪৪১ ppi পিক্সেল ডেনসিটির এই সেটটিতে রয়েছে 2600mAh ব্যাটারি। দুই ধরণের প্রসেসরে এই সেটটি পাওয়া যায়। ১.৬ গিগা হার্টজের এইট কোর প্রসেসর এবং ১.৯ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসরের যেটা খুশি দরকার মত সংগ্রহ করা যাবে।

১৬,৩২ এবং ৬৪ জিবি মাইক্রোকার্ড সাপোর্ট এবং ২জিবি র্যাম রয়েছে। ১.৯ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরাতো রয়েছেই।

LG Optimus G Pro
৩১৪০mAh  ব্যাটারির এলজি অপটিমাস জি প্রো হলো নতুন ফ্লাগশিপ স্মার্টফোন যা প্রস্তুত করেছে কোরিয়ান কোম্পানী। এই ডিভাইসে রয়েছে ৫.৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে সাথে 1920x1080p রেজুলেশন এবং ৪০১ppi পিক্সেল ডেনসিটি। ১.৭ গিগা হার্টজ প্রসেসরের এই মোবাইলে রয়েছে ২ জিবি র্যাম এবং ৩২ জিবি ইন্টার্নাল মেমরি।

১৩ মেগাপিক্সেল ক্যামেরার এই মোবাইলের অপারেটিং সিস্টেম হিসেবে আছে ৪.১ জেলিবিন। এছাড়াও অন্যান্য ফিচার যেমন 2G, 3G, Wi-Fi, Bluetooth 4.0, microUSB 2.0 এবং  Infrared তো রয়েছেই। এই সেটে রয়েছে ডলবি সাউন্ড টেকনলজি যা সাউন্ড কোয়ালিটি অনেক বাড়িয়ে দিয়েছে।

Huawei Ascend D2
হাওয়াইর এই সেটে রয়েছে ৫ইঞ্চি স্ক্রিন এবং ব্যাটারি হিসেবে আছে ৩০০০mAh। অন্যান্য ডিভাইসের মত এই মোবাইলেও রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা, ২জিবি র্যাম, ৩২ জিবি ইন্টার্নাল মেমরি স্টোরেজ কিন্তু এক্সাটার্নাল মেমরি কার্ড ব্যবহারের সুযোগ নেই।

এছাড়াও অন্যান্য ফিচার যেমন 2G, 3G, Wi-Fi, Bluetooth 4.0, microUSB 2.0  তো রয়েছেই।

Samsung Galaxy Note II
স্যামসাং গ্যালাক্সি নোট II এর রয়েছে ৫.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড টাচস্ক্রিন 1280p রেজুলেশন এবং 267 ppi পিক্সেল ডেনসিটি। অ্যান্ড্রয়েড ৪.১ ভার্শনের এই সেটে রয়েছে ৩১০০mAh ব্যাটারি এবং ১.৬ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। র্যাম ২ জিবি, ইন্টার্নাল মেমরি ১৬, ৩২ এবং ৬৪ জিবি পছন্দ মত নেয়া ছাড়াও রয়েছে এক্সাটার্নাল ৬৪ জিবি পর্যন্ত বাড়ানোর সুবিধা।

ক্যামেরা হিসেবে আছে ৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সাথে রয়েছে LED ফ্ল্যাশ এবং সেকেন্ডারি ক্যামেরা হিসেবে আছে ১.৯ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়াও অন্যান্য ফিচার যেমন 2G, 3G, Wi-Fi, Bluetooth 4.0, microUSB 2.0  তো রয়েছেই।

Micromax A80 Infinity
ডুয়াল সিমের মাইক্রোম্যাক্স A80 স্মার্টফোনের ব্যাটারি ক্যাপাসিটি হচ্ছে ২৫০০ mAh। এই সেটটিতে রয়েছে ৩.৭৫ TFT টাচ স্ক্রিন এবং অ্যান্ড্রয়েড ২.৩ ভার্শন। রিয়ার ক্যামেরা হিসেবে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে আছে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা।

র্যাম রয়েছে ২৫৬ মেগাবাইট এবং ৩২ জিবি মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করা এই সেটটি শুধুমাত্র কালো কালারের পাওয়া যায়। অন্যান্য ফিচার যেমন 2G, 3G, Wi-Fi, Bluetooth 3.0 and microUSB 2.0 ফিচারতো রয়েছেই।

সব শেষে বলা যায় শুধুমাত্র ব্যাটারির কার্যক্ষমতা দেখে সাধারণত কেউ স্মার্টফোন পছন্দ করে না। সাথে সাথে অন্যান্য স্মার্টঅপশন দিয়েও  ফোন বিচার করে দেখতে হবে ঠিক আছে কিনা।

*

*

Top