Maintance

গেইম ডিজাইন ও ডেভেলপমেন্ট নিয়ে ইউল্যাবে কর্মশালা

প্রকাশঃ ২:০৬ অপরাহ্ন, নভেম্বর ২৮, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ২:০৬ অপরাহ্ন, নভেম্বর ২৮, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কম্পিউটার গেইমিং খাতে দেশকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অফ লিবারাল আর্টস বাংলাদেশে (ইউল্যাব)গেইম ডিজাইন ও ডেভেলপমেন্ট কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, কম্পিউটার প্রোগ্রামিং ক্লাব এবং বাংলাদেশের কম্পিউটার প্ল্যাটফর্মে গেইম ডিজাইন, ডেভেলপমেন্ট স্টুডিও টিম ৭১ এবং গেইম পাবলিশার হাউজ খেলো বাংলাদেশ।

শনিবারের কর্মশালাটি সকাল সাড়ে ১০ টায় শুরু হয়ে দিনব্যাপী চলেছে। যেখানে ৩০ জনের মত শিক্ষার্থী অংশ নেন।

Ulab-Workshop
কম্পিউটার গেইম ডেভেলপমেন্টে বাংলাদেশের বর্তমান অবস্থান ও ভবিষ্যত নিয়ে আলোচনা করেন টিম ৭১ এর সিইও ফরহাদ রাকিব। লাইফ সাইকেল নিয়ে আলোচনা করেন খেলো বাংলাদেশ এর সিইও ফয়সাল আহমেদ। গেইম মডেলিং এর সফটওয়্যার ব্লেন্ডার নিয়ে আলোচনা করেন তরুণ সিজি আর্টিস্ট সৈয়দ মুজাক্কির ফাইয়াজ এবং পরবর্তীতে বহুল ব্যবহৃত গেইম ইঞ্জিন আনরিয়েল নিয়ে শিক্ষার্থীদের সাথে ওয়ার্কশপে অংশ নেন টিম ৭১ এর লিড ডেভেলপার সাখাওয়াত হোসেন।

ইউল্যাবের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষক ফারহানা সরকার কর্মশালায় স্বাগত বক্তব্যে বলেন শিক্ষার্থীদের গেইম ডেভেলপমেন্ট নিয়ে আগ্রহ এবং উৎসাহ অনেক। সেই আগ্রহকেই জীবিত রাখার জন্য টিম ৭১ এবং খেলো বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়েছে ইউল্যাবে। এ থেকে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে বলেই বিশ্বাস।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/