Maintance

উদ্যোক্তা তৈরিতে ১৪ নভেম্বর থেকে বুট ক্যাম্প

প্রকাশঃ ১:১৩ অপরাহ্ন, নভেম্বর ৭, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৩ অপরাহ্ন, নভেম্বর ৭, ২০১৩

তুহিন মাহমুদ, টেক শহর স্টাফ কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোগে ও ফেসবুক ভিত্তিক ‘চাকরি খুঁজবো না চাকরি দেব’ গ্রুপের আয়োজনে আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘উদ্যোক্তা বুট ক্যাম্প’। তিন দিনব্যাপি এই বুট ক্যাম্প রাজধানীর মোহাম্মদপুর আদাবরে অবস্থিত পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

যারা ইতিমধ্যেই উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন এবং যারা উদ্যোক্তা হতে চান তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়, হিসাব বা বিপণন নিয়ে আলোচনা করার সুযোগ দিতেই এই উদ্যোগ।

Uddokta Boot Camp_ Tech Shohor

Symphony 2018

বিডিওএসএন’র প্রোগ্রাম কো-অর্ডিনেটর প্রমি নাহিদ টেক শহরকে জানান, “উদ্যোক্তাদের নানা চড়াই উৎরাই পেরিয়ে স্বপ্ন বাস্তবায়ন করতে হয়। তবে এই বিষয়ে আগেভাগে জানা থাকলে উদ্যোক্তা হবার পথটি সহজ হয়। আর জানার এই সুযোগ তৈরি করে দিতেই আয়োজিত হবে ‘উদ্যোক্তা বুট ক্যাম্প’। এটি এমন একটি আয়োজন যেখানে কয়েকজন উদ্যোক্তা এবং যারা উদ্যোক্তা হতে চান তারা নিজেদের চ্যালেঞ্জ আর অভিজ্ঞতা বিনিমিয় করবেন। পাশাপাশি থাকবে বিষয় বিশেষজ্ঞদের অংশগ্রহণ। তিন দিন-দুই রাতের এই ক্যাম্পে নানান বিষয় প্রধান্য পাবে”।

প্রমি নাহিদ আরো জানান, ‘ক্যাম্প হবে আবাসিক। প্রত্যেক অংশগ্রহণকারীকে শেয়ারড রুমে (৫-৬ জন) থাকতে হবে এবং রাতে অবশ্যই ক্যাম্পে অবস্থান করতে হবে। শুরু থেকে শেষ পর্যন্ত ক্যাম্পেই অবস্থান করতে হবে’।

ক্যাম্পে অংশগ্রহণের চার্জ ৪ হাজার টাকা। আগ্রহী যে কেউ এই লিংক থেকে ক্যাম্পে অংশগ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন।

*

*

Related posts/