কল ব্লকার : এক অ্যাপে অনেক সুবিধা

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল ফোন ব্যবহারকারীদের বিশেষ করে নারীদের প্রায়ই সসস্যায় পড়তে হয় অবাঞ্চিত কল নিয়ে। অপরিচিত নম্বর থেকে বিরক্তিকর কলের শেষ থাকে না। তবে হাতের হ্যান্ডসেটটি স্মার্টফোন হলে বিরক্তি উৎপাদনকারী নম্বরটি বক্ল করে দেওয়া যায়। এতে ওই নম্বর থেকে আর কল আসবে না।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য কল বক্লের অনেক অ্যাপস থাকলেও ‘কল ব্লকার’ নামের অ্যাপটি বেশ জনপ্রিয়। এটির সাহায্যে অপ্রয়োজনীয় ও বিরক্তিকর ফোন কল থেকে মুক্ত থাকতে পারবেন।

এমনকি ফোনটি হারিয়ে গেলেও ফোনে সংরক্ষিত সকল কন্টাক্ট নম্বার ব্যাকআপ রাখা যাবে এ অ্যাপ ব্যবহারে। এ সুবিধা পেতে অবশ্য একটি ‘কল ব্লকার’একাউন্ট থাকতে হবে।

callblocker_techshohor

এক নজরে অ্যাপটির ফিচারগুলো :
যে কোনো ফোন নম্বরকে সহজে ব্ল্যাকলিস্ট করে রাখা যাবে। ফলে এই নম্বর থেকে কল ওবং এসএমএস আসবে না। তবে আপনি যদি শুধু কল অথবা শুধু এসএমএস ব্লক করতে চান সেই অপশনও রয়েছে।

অ্যাপটিতে রয়েছে প্রাইভেট স্পেস নামে একটি অপশন। এতে আপনি ব্যক্তিগত নম্বার অ্যাড করতে পারেন যা কিনা অন্য ব্যবহারকারী দেখতে পাবেন না।

প্রাইভেসি ইরেজার নামে অপশনে কল নম্বার মুছে ফেলতে পারেন, যেগুলো আপনার আর প্রয়োজন নেই।

callblocker_techshohor

মেইন মেনুর ওপরে ডান পাশে রয়েছে সেটিংস অপশন। সেখানে প্রয়োজনীয় সেটিংসগুলো করে নিতে পারেন। রয়েছে ‘কল ব্লকিং’ এবং ‘এসএমএস ব্লকিং’ সেটিংস। নোটিফিকেশনের অপশনটি Disable করে দিলে অর্থাৎ টিক চিহ্ন উঠিয়ে দিলে যে নম্বারটি থেকে কল আসছে, সেটির নোটিফিকেশন জানানো হবে না। অর্থাৎ ওই নম্বার থেকে কল আসলেও আপনাকে সেটা জানানো হবে না।

Related posts

*

*

Top