Maintance

অ্যান্ড্রয়েডের জন্য ক্যাসপারস্কিই সেরা!

প্রকাশঃ ৮:১৩ অপরাহ্ন, মার্চ ২৫, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:১৩ অপরাহ্ন, মার্চ ২৫, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল ডিভাইসের জন্য বাজারে আনা ‘ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি ফর অ্যান্ড্রয়েড’ই সেরা বলে প্রমাণিত হয়েছে। গত জানুয়ারিতে স্বাধীন সংস্থা পিসি সিকিউরিটি ল্যাবস পরিচালিত ‘অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার ডিটেকশন টেস্ট’-এ প্রমাণিত হয়, ক্যাসপারস্কি ল্যাবের এই সফটওয়্যারটি ৯৯.৯ শতাংশ হুমকিকে ব্লক করে দিচ্ছে। আর এক্ষেত্রে প্রতিদ্বন্দ্বীদের গড় ফলাফল হচ্ছে ৮৬.৬ শতাংশ।

ক্যাসপারস্কি ল্যাব জানিয়েছে, ২০১৩ সালে অ্যান্ড্রয়েড ডিভাইসে মোবাইল ম্যালওয়্যার প্রোগ্রাম আক্রমণের লক্ষ্যমাত্রা ছিলো ৯৮ শতাংশ। এসএমএসের মাধ্যমে প্রেরিত ব্যবহারকারীর টাকা-পয়সা এবং অ্যাকাউন্টের বিস্তারিত তথ্যাদি চুরি করার জন্য বহু ক্ষতিকারক প্রোগ্রাম তৈরি করা হয়। অর্ধেকেরও বেশি মোবাইল ব্যবহারকারী তাদের ডিভাইসে সিকিউরিটি সফটওয়্যার ইনস্টল করতে অনীহা প্রকাশ করে বলে এ জটিল অবস্থার সৃষ্টি হয়। ২০১৩ সালে বিটুবি ইন্টারন্যাশনাল এবং ক্যাসপারস্কি ল্যাব কর্তৃক যৌথভাবে পরিচালিত এক জরিপের মাধ্যমে এই পরিসংখ্যান পাওয়া গেছে।

Kaspersky-Internet-Security_TechShohor

কোন সিকিউরিটি সলিউশন অ্যান্ড্রয়েড ডিভাইসকে সর্বোত্তম নিরাপত্তা দিতে সক্ষম তা নির্ধারণে পিসি সিকিউরিটি ল্যাবস বিভিন্ন ভেন্ডরের উৎপাদিত ১২টি সফটওয়্যার নিয়ে পরীক্ষা চালায়। এগুলোকে ২ হাজার ২০০টিরও অধিক ম্যালওয়্যার দিয়ে পরীক্ষা করা হয়। এতে ‘ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি ফর অ্যান্ড্রয়েড’ ৯৯.৯০৯ শতাংশ ম্যালওয়ার সঠিকভাবে সনাক্ত করতে পারে।

– সংবাদ বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

*

*

Related posts/