Maintance

সনির ৪ স্মার্টফোনে জেলিবিন ৪.৩ আপডেট

প্রকাশঃ ৭:০৮ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৬, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪৩ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৬, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাপানের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান সনি তাদের চারটি স্মার্টফোনের জন্য গুগলের জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.৩ জেলিবিন সংস্করণ উন্মুক্ত করেছে।

সাধারণত সনি তাদের স্মার্টফোনের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ একটু দেরিতে উন্মুক্ত করে। ব্যবহারকারীদের অপেক্ষার পাল্লা শেষ করে আগের ঘোষনা অনুযায়ী সনি এক্সপেরিয়া টিএক্স, এক্সপেরিয়া টি, এক্সপেরিয়া ভি ও এক্সপেরিয়া এসপি এই চারটি স্মার্টফোনের জন্য জেলিবিন ৪.৩ সংস্করণ উন্মুক্ত করেছে।

sonyxperia_techshohor

Symphony 2018

নতুন জেলিবিন ৪.৩ সংস্করণে ইউজার ইন্টারফেসে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। গ্রাফিক্সের মান আগের সংস্করণ থেকে উন্নত করা হয়েছে। ক্যামেরায় যুক্ত হয়েছে সরাসরি ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও দেখানোর সুবিধা। এছাড়া ব্যাটারির স্থায়িত্ব, নিরাপত্তা ব্যবস্থা এবং মিডিয়া অ্যাপ্লিকেশনের উন্নতি সাধন করা হয়েছে।

সনি পিসি কম্পেনিয়নের মাধ্যমে নতুন সংস্করনটি আপডেট করা যাবে। এছাড়া ফার্মওয়ারটি ডাউনলোড করে ফ্ল্যাশটুলের মাধ্যমে আপডেট করা যাবে।

এই ডিভাইসগুলোতে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ কিটক্যাট ৪.৪ দেওয়া হবে কি না এই ব্যাপারে কোন তথ্য জানায়নি সনি। তবে এক্সপেরিয়া এসপি স্মার্টফোনে কিটক্যাট ৪.৪ দেওয়ার জন্য বিবেচনায় রেখেছে সনি কর্তৃপক্ষ।

– জিএসএম এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/