আরও রঙ্গিন ও গতিময় ফেইসবুক মেসেঞ্জার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যবহারকারীদের নতুন ফিচারের স্বাদ দিতে জনপ্রিয় সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের চেষ্টার কমতি নেই। এরই অংশ হিসাবে প্রতিষ্ঠানটি মেসেঞ্জারের নতুন সংস্করণ প্রকাশ করেছে। আরও গতিময় করা হয়েছে বার্তা আদান-প্রদান কার্যক্রম। সম্প্রতি অ্যাপলের আইএসও এবং গুগলের অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য এটি ছাড়া হয়েছে।

ফেইসবুক মেসেঞ্জারের ব্যবহারকারীরা অ্যাপসটি গুগল প্লে এবং অ্যাপল স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। গত ১৩ নভেম্বর থেকে নতুন সংস্করণটি উম্মুক্ত করা হয়েছে। তবে তা অ্যান্ড্রয়েড ব্যবহারকারী একটি ছোট গ্রুপের জন্য ছাড়া হয়েছে।

facebook messenger_techshohor

কম্পিউটারে ব্যবহারের পাশাপাশি মোবাইলে ফেইসবুক ব্যবহারকারী সংখ্যা কম নয়। ফেইসবুক কর্তৃপক্ষ অক্টোবরে জানিয়েছিল, মোবাইলে ফেইসবুক মেসেঞ্জারের জনপ্রিয় অ্যাপ্লিকেশনটির নতুন সংস্করণ প্রকাশ করা হবে।

ফেইসবুক মেসেঞ্জারের প্রোডাক্ট ম্যানেজার পিটার মার্টিনাজি জানায়, নতুন এ সংস্করণে গতির দিকে বেশি মনযোগ দেওয়া হয়েছে।এতে আগের চেয়ে দ্রুত গতিতে বার্তা আদান-প্রদান করা যাবে।

সবচেয়ে বড় যে পরির্তন আনা হয়েছে তা হল ব্যবহারকারীরা মোবাইলে বার্তা পাঠানোর মত করে ফেইসবুকের এই মেসেঞ্জার দিয়ে বন্ধুকে বার্তা পাঠানো যাবে। নতুন সংস্করণের রং, আইকন, লেআউট সাজানো হয়েছে অপারেটিং সিস্টেমগুলোর মতো করে। কোনো কাজে ব্যস্ত থাকলে কিংবা ঘুমিয়ে থাকলে নোটিফিকেশন বন্ধও করা যাবে।

– ম্যাশেবল প্রতিবেদন থেকে তুসিন আহমেদ

Related posts

*

*

Top